kalerkantho

বৃহস্পতিবার । ৩ আষাঢ় ১৪২৮। ১৭ জুন ২০২১। ৫ জিলকদ ১৪৪২

আইজিপির এক বছর

পুলিশের অর্জিত সাফল্য ও অগ্রযাত্রা অব্যাহত থাকবে

নিজস্ব প্রতিবেদক   

১৬ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পুলিশের অর্জিত সাফল্য ও অগ্রযাত্রা অব্যাহত থাকবে

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে দায়িত্ব পালনের এক বছর পূর্ণ করলেন ড. বেনজীর আহমেদ। ২০২০ সালের ১৫ এপ্রিল আইজিপি হিসেবে দায়িত্ব নেন তিনি। এক বছরে তাঁর সুচিন্তিত পরিকল্পনা, সুনির্দেশনা ও গতিশীল নেতৃত্বের ফলে পুলিশের বিভিন্ন ক্ষেত্রে অর্জিত সাফল্য ও অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

গতকাল বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্যের পাশাপাশি বলা হয়, দায়িত্ব গ্রহণের পর থেকে পুলিশ বাহিনীকে অনুসরণীয় স্থানে নিয়ে গেছেন বেনজীর আহমেদ। পেশাদারিতে তিনি গুণাবলির উৎকর্ষে, প্রজ্ঞায় পুলিশ বাহিনীর একজন আদর্শ ও অনুসরণীয় ব্যক্তিত্বে পরিণত হয়েছেন। আইজিপি মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে পুলিশ সদস্যদের পাঁচটি নির্দেশনা দেন—বিট পুলিশিংয়ের মাধ্যমে পুলিশের সেবা জনগণের দ্বারে পৌঁছে দেওয়া, মানুষকে নির্মোহভাবে ভালোবেসে নিপীড়ন না করে আইনি সক্ষমতা

কাজে লাগানো, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স, পুলিশের দুর্নীতিমুক্ত থাকা ও সার্বিক কল্যাণ নিশ্চিত করা। তাঁর নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে পুলিশ।

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু থেকে আইজিপির বলিষ্ঠ নেতৃত্বে অসহায় মানুষের ঘরে খাবার পৌঁছে দেওয়া, করোনায় আক্রান্তদের চিকিৎসা, মৃতদের দাফনের ব্যবস্থা করাসহ জনসেবায় এগিয়ে চলেছে পুলিশ। পুলিশ সদস্যদের উন্নত চিকিৎসা, তাঁদের সন্তানদের ভালোমানের শিক্ষা নিশ্চিতসহ বিভিন্ন ক্ষেত্রে কাজ করেছেন তিনি। দেশের আইন-শৃঙ্খলা রক্ষা, সন্ত্রাস দমন, অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধারের পাশাপাশি জঙ্গি দমনের ওপর সর্বোচ্চ জোর দিয়েছেন।



সাতদিনের সেরা