kalerkantho

বৃহস্পতিবার । ৩ আষাঢ় ১৪২৮। ১৭ জুন ২০২১। ৫ জিলকদ ১৪৪২

রাষ্ট্রদূতকে সৌদি উপমন্ত্রী

হজের বিষয়ে গুরুত্ব পাচ্ছে কভিডের টিকা স্বাস্থ্যবিধি প্রতিপালন

কূটনৈতিক প্রতিবেদক   

১৬ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আগামী হজের বিষয়ে খুব শিগগির সৌদি সরকার সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক উপমন্ত্রী ড. আব্দুল ফাত্তাহ সোলায়মান মাশাত। তিনি আরো জানান, কভিডের টিকা গ্রহণসহ অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে বহির্বিশ্ব থেকে হজ করার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার মক্কায় সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর সঙ্গে বৈঠকে তিনি এ কথা জানান। উল্লেখ্য, এ মাসেই সৌদি হজ মন্ত্রণালয় করোনা আক্রান্ত হয়ে সুস্থ হওয়া বা টিকা নেওয়া সাপেক্ষে ওমরাহ হজ পালনের সুযোগ দেওয়ার কথা ঘোষণা করে।

সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস জানায়, রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী গতকালের বৈঠকে আসন্ন হজ-২০২১-এর প্রস্তুতির বিষয়ে সৌদি হজ উপমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। জবাবে সৌদি হজ উপমন্ত্রী বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পরিপ্রেক্ষিতে বিশ্বের বিভিন্ন দেশের বর্তমান করোনা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। খুব শিগগির এ বিষয়ে সৌদি সরকারের সিদ্ধান্ত জানানো সম্ভব হবে বলে তিনি  উল্লেখ করেন। 

রাষ্ট্রদূত ২০২০ সালের হজে বাংলাদেশের জন্য অতিরিক্ত ১০ হাজার হজযাত্রীর কোটা প্রদান এবং ২০১৯ সালে মক্কা রোড সার্ভিসের মাধ্যমে ৫০ শতাংশ হজযাত্রীর সৌদি আরবের ইমিগ্রেশন ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সম্পন্ন হওয়ায় হজ উপমন্ত্রীকে ধন্যবাদ জানান।



সাতদিনের সেরা