kalerkantho

বৃহস্পতিবার । ৩ আষাঢ় ১৪২৮। ১৭ জুন ২০২১। ৫ জিলকদ ১৪৪২

অটোকে ভ্যানের চাপা, প্রাণ গেল চার স্বজনসহ পাঁচজনের

‘লকডাউনে’ও ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১১

কালের কণ্ঠ ডেস্ক   

১৬ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সারা দেশে চলা ‘লকডাউনে’ দূরপাল্লার বাসসহ গণপরিবহন বন্ধ রয়েছে। সড়কে অন্য যানবাহনের চলাচলও কম। তবে থেমে নেই সড়ক দুর্ঘটনা। ছয় জেলায় গত বুধবার ও গতকাল বৃহস্পতিবার সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে ১১ জনের। এর মধ্যে গাইবান্ধার গোবিন্দগঞ্জে কাভার্ড ভ্যান একটি অটারিকশাকে চাপা দিলে এক পরিবারের চারজনসহ পাঁচজন নিহত ও শিশুসহ দুজন আহত হয়। প্রত্যক্ষদর্শী, থানা-পুলিশ ও হাসপাতাল সূত্রে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্ত ইউনিয়নের কালীতলা মাজার এলাকার ঢাকা-রংপুর মহাসড়কে বুধবার সন্ধ্যায় দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন পলাশবাড়ী উপজেলার রামপুরা গ্রামের মৃত ইসহাক আলীর স্ত্রী রেহেনা বেগম (৫০), ছেলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আনিছুর রহমান (৩০), তাঁর স্ত্রী রাজিয়া সুলাতানা (২৫), শ্যালক গোবিন্দগঞ্জ উপজেলার দরবস্তের দুর্গাপুর গ্রামের আবু তাহেরের ছেলে জাহিদ হাসান (২০) ও পলাশবাড়ীর রামপুরার বাদশা মিয়ার ছেলে অটোরিকশাচালক লেবু মিয়া (৩০)। গোবিন্দগঞ্জ থেকে যাত্রীবাহী একটি অটোরিকশা পলাশবাড়ীর দিকে যাচ্ছিল। পথে কালীতলা এলাকায় মালবোঝাই একটি কাভার্ড ভ্যান অটোরিকশাটিকে চাপা দেয়। এতে অটোরিকশাটির সাত যাত্রী আহত হয়। গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মজিদুল ইসলাম জানান, আহতদের মধ্যে গোবিন্দগঞ্জ হাসপাতালে একজনের এবং গুরুতর আহত তিনজনকে (রেহেনা, আনিছুর, রাজিয়া) রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে পাঠানো হলে সেখানে রাতে তাঁদের মৃত্যু হয়। অন্য আহত লেবু মিয়া গতকাল রমেক হাসপাতালে মারা যান। গোবিন্দগঞ্জ হাসপাতালে শিশুসহ দুজন চিকিৎসাধীন।

আনিছুরের শিশুসন্তানকে ডাক্তার দেখাতে নিয়ে যাওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

ময়মনসিংহের শম্ভুগঞ্জের রশিদপুরে গতকাল সকালে ট্রাকচাপায় নিহত হন মোটরসাইকেল আরোহী এক প্রকৌশলী। নিহত মো. রাসেল মৃধা (৩৭) নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের উপসহকারী প্রকৌশলী। তাঁর গ্রামের বাড়ি পটুয়াখালী জেলায়। নেত্রকোনা থেকে মোটরসাইকেলে ময়মনসিংহে আসার সময় দুর্ঘটনায় পড়েন তিনি। ট্রাকটি আটক করেছে পুলিশ।

সিরাজগঞ্জের শাহজাদপুরের দ্বারিয়াপুরের হালিয়াঘাট নামক স্থানে বগুড়া-নগরবাড়ী মহাসড়কে গতকাল দুপুরে ট্যাংক লরি ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে অটোরিকশার দুই যাত্রী নিহত ও অটোরিকশাচালক আহত হন। নিহতরা হলেন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার কয়রা গ্রামের আলতাফ হোসেন ও আবু সামা। আহত নাসির হোসেনের (৩৫) বাড়ি নাটরের বড়াইগ্রামে।

মাগুরা সদরের আবালপুরে বুধবার সকালে একটি কাভার্ড ভ্যানের ধাক্কায় হাকিম মোল্যা (২৫) নামের এক নসিমনচালকের মৃত্যু হয়। হাকিম ইটবোঝাই নসিমন নিয়ে ঝিনাইদহ যাচ্ছিলেন। কাভার্ড ভ্যানটি জব্দ করেছে পুলিশ। তবে চালক পালিয়েছে।

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার তারাশী বাসস্ট্যান্ডে (গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়ক) গতকাল সকালে অ্যাম্বুল্যান্সের সঙ্গে ভ্যানের সংঘর্ষে ভ্যানচালক ফুরু শেখ (৫৫) নিহত হন। অ্যাম্বুল্যান্সের সঙ্গে ভ্যানটির সংঘর্ষের পরই ট্রাকের সঙ্গে অ্যাম্বুল্যান্সের মুখোমুখি সংঘর্ষ হয়। ফুরু শেখ তারাশী গ্রামের মৃত হামেদ শেখের ছেলে। ট্রাক ও অ্যাম্বুল্যান্স আটক করেছে পুলিশ।

মাদারীপুরের শিবচর উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের সম্ভুক গ্রামের সেতু পার হওয়ার সময় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় পড়ে গেলে এর চালকের মৃত্যু হয়। গতকাল সকালে নিহত জসিম হাওলাদার (২০) সম্ভুক গ্রামের চাঁনমিয়া হাওলাদারের ছেলে ও দিনমজুর।



সাতদিনের সেরা