kalerkantho

বুধবার । ৫ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৯ মে ২০২১। ৬ শাওয়াল ১৪৪

লকডাউনে পণ্যবাহী ৮টি বিশেষ ট্রেন চলবে

নিজস্ব প্রতিবেদক   

১৪ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লকডাউনের সময় সব ধরনের পণ্যবাহী ট্রেন চলাচলের পাশাপাশি কৃষিজাত পণ্য ও পার্সেল মালামাল পরিবহনে বিভিন্ন রুটে আটটি বিশেষ পার্সেল ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। গতকাল মঙ্গলবার সকালে রেল ভবনে এক ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, করোনার মধ্যে জীবন ও জীবিকা চালু রাখতে হবে। লকডাউনে কৃষক যাতে কৃষিপণ্য সহজে পরিবহণ করতে পারে সে জন্য বিশেষ পার্সেল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রেলওয়ে অতীতে বিভিন্ন সময় ম্যাংগো স্পেশাল ট্রেন, ক্যাটল ট্রেনসহ পার্সেল ট্রেন পরিচালনা করেছে। রেলওয়ে বর্তমানে তেল, সারসহ অন্যান্য মালামাল পরিবহন করছে। কৃষিপণ্য পরিবহনের সুবিধার্থে বুধবার থেকে আটটি পার্সেল ট্রেন চলাচল করবে। 

জানা যায়, (ঢাকা-সিলেট) ঢাকা থেকে ছাড়বে বিকেল সাড়ে ৩টায়, সিলেট পৌঁছাবে রাত আড়াইটায়। (সিলেট-ঢাকা) সিলেট থেকে ছাড়বে সকাল ৬টা ৪৫ মিনিটে, ঢাকা পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৬টায়। (চট্টগ্রাম-সরিষাবাড়ী) চট্টগ্রাম থেকে ছাড়বে বিকেল ৩টায়, সরিষাবাড়ী পৌঁছাবে ভোর সাড়ে ৪টায়। (সরিষাবাড়ী-চট্টগ্রাম) সরিষাবাড়ী থেকে ছাড়বে ভোর সাড়ে ৫টায়, চট্টগ্রাম পৌঁছাবে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে।

এ ছাড়া সপ্তাহে শনি, সোম ও বুধবার (খুলনা-চিলাহাটি) খুলনা থেকে ছাড়বে বিকেল সাড়ে ৩টায়, চিলাহাটি পৌঁছাবে রাত আড়াইটায়। সপ্তাহে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার (চিলাহাটি-খুলনা) চিলাহাটি থেকে ছাড়বে বিকেল সাড়ে ৩টায়, খুলনা পৌঁছাবে রাত আড়াইটায়। সপ্তাহে শনিবার, সোমবার, বুধবার (পঞ্চগড়-ঢাকা) রুটে একটি ট্রেন চলবে।



সাতদিনের সেরা