kalerkantho

বুধবার । ৯ আষাঢ় ১৪২৮। ২৩ জুন ২০২১। ১১ জিলকদ ১৪৪২

উল্টো পথে গাড়ি, প্রাণ গেল ব্যবসায়ীর

ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় তিন শিশুসহ নিহত ৭

কালের কণ্ঠ ডেস্ক   

৯ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



বগুড়ার শাজাহানপুরের নয়মাইল এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে উল্টো পথে আসা বেপরোয়া গতির কাভার্ড ভ্যানের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী ব্যবসায়ী নিহত হয়েছেন। গত বুধবার রাতে ঘটনাটি ঘটে। এ নিয়ে এক মাসে সেখানে উল্টো পথে গাড়ি চালানোয় তিনজনের প্রাণ গেল। এ ছাড়া পঙ্গু হয়ে গেছেন এক দন্ত চিকিৎসক। আরো পাঁচ জেলায় বুধবার রাতে ও গতকাল বৃহস্পতিবার সড়ক দুর্ঘটনায় তিন শিশুসহ সাতজনের মৃত্যু হয়েছে।

শাজাহানপুরে নিহত ব্যবসায়ী আবদুল আলীম (৪০) উপজেলার নগর যাদবপুর গ্রামের আবদুল খালেকের ছেলে। রাত সোয়া ১০টার দিকে আলীম মোটরসাইকেল নিয়ে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় সড়কবিভাজক (ডিভাইডার) উপেক্ষা করে লেন পরিবর্তন করে বিপরীত পাশ দিয়ে আসা দ্রুতগামী একটি কাভার্ড ভ্যান মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে প্রাণ হারান আলীম।

স্থানীয় ব্যবসায়ী বাগবুল ইসলাম নাইম জানান, নয়মাইল এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে দুর্ঘটনা এড়াতে সড়কবিভাজক দেওয়া হয়েছে। তবে প্রতিদিন সন্ধ্যার পর থেকে বেশির ভাগ গাড়ি সড়কবিভাজক অমান্য করে রংসাইড দিয়ে দ্রুতগতিতে চলাচল করে। ফলে এক মাসে চারটি দুর্ঘটনা ঘটল। বিষয়টি হাইওয়ে পুলিশকে জানিয়েও কাজ হয়নি। হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ বানিউল আনাম জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বগুলাহাটি এলাকায় গতকাল সকালে ভজনপুর-ভূতিপুকুর রাস্তায় ট্রাক্টরের ধাক্কায় স্কুলছাত্রী আশরাফি জান্নাত নিশি (১৩) নিহত হয়েছে। আহত হয়েছে তার সহপাঠী নাদিয়া, স্মৃতি ও দিপা। নিশি বুড়াবুড়ি ইউনিয়নের হারাদিঘি এলাকার আইবুল হকের মেয়ে ও হারাদিঘি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী। ভূতিপুকুর এলাকায় এক শিক্ষকের বাসায় প্রাইভেট পড়ে বাইসাইকেলে বাড়ি ফেরার পথে তারা এ দুর্ঘটনায় পড়ে। আহতরা তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছে। এদিকে পঞ্চগড়ের সদর উপজেলার সাতমেড়া ইউনিয়নের চেকরমারী এলাকায় গতকাল বিকেলে গম মাড়াই মেশিন খাদে পড়ে মেশিনের চালক জিলানী ওরফে মারুফ (২৮) নিহত ও তাঁর সহযোগী গোলাম রব্বানী (২০) আহত হন। মারুফ নীলফামারীর ডোমার উপজেলার মুক্তিরহাট এলাকার নুরুল হকের ছেলে ও রব্বানী একই উপজেলার চিলাহাটি এলাকার হাসনুল ইসলামের ছেলে।

বয়স্ক ভাতার টাকা নেওয়ার জন্য হেঁটে নওগাঁর মান্দার কুসুম্বা ডিবি উচ্চ বিদ্যালয়ে যাচ্ছিলেন মজিবর রহমান (৭৫)। সকাল ১০টার দিকে কুসুম্বা মসজিদ মোড়ের কাছে স মিলের পাশে নওগাঁ-রাজশাহী মহাসড়কে বেপরোয়া গতির একটি মাইক্রোবাস তাঁকে চাপা দিয়ে পালিয়ে যায়। পরে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়েছে। নিহত মজিবর রহমান মান্দার কুসুম্বা ইউনিয়নের বড়পই গ্রামের মৃত আজগর আলীর ছেলে।

নীলফামারীতে পৃথক সড়ক দুর্ঘটনায় দুই শিশু নিহত হয়েছে। গতকাল দুপুরে জেলা সদরের ভবানীগঞ্জ হাটের কাছে নীলফামারী-নীলসাগর সড়কে ইজি বাইকের ধাক্কায় নিহত হয় হাবিবা আক্তার (১০)। সে দিনাজপুর জেলার খানসামা উপজেলার মরিয়ম বাজার গ্রামের হবিবর রহমানের মেয়ে। অন্যদিকে জেলা সদরের কচুকাটা ইউনিয়নের জোর জুম্মা গ্রামে নীলফামারী-জলঢাকা সড়কে বুধবার রাতে ট্রাক্টরের ট্রলির চাপায় লামিয়া আক্তার (৬) নিহত হয়। সে জেলার কিশোরগঞ্জ উপজেলার উত্তর দুরাকুটি গ্রামের লুৎফর রহমানের মেয়ে। শিশুটি তার মাসহ জোর জুম্মা গ্রামে নানার বাড়িতে বেড়াতে আসে। রাস্তা পার হওয়ার সময় ট্রাক্টরটি শিশুটিকে চাপা দেয়।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামারদহ ইউনিয়নের ফাঁসিতলা বন্দর এলাকার গ্রামীণ ব্যাংকসংলগ্ন ঢাকা-রংপুর মহাসড়কে পিকআপের ধাক্কা ও ট্রাকের চাপায় একটি অটোভ্যান দুমড়েমুচড়ে যায়। এতে ভ্যানটির চালক সুজন মিয়া (২৩) নিহত হন।

নাটোরের বড়াইগ্রাম উপজেলার মাঝগাঁও ইউনিয়নের তিরাইল সুতারপাড় এলাকায় গতকাল দুপুরে মাইক্রোবাসের চাপায় মৃত্যু হয় এক বৃদ্ধের। নিহত ওমর ফারুক কেকা (৬৫) তিরাইল সুতারপাড়ের মৃত সমেত মণ্ডলের ছেলে।

[প্রত্যক্ষদর্শী, থানা-পুলিশ, ফায়ার সার্ভিস ও হাসপাতাল সূত্রে প্রতিবেদনে তথ্য দিয়েছেন কালের কণ্ঠ’র পঞ্চগড়, নীলফামারী, গাইবান্ধা, শাজাহানপুর (বগুড়া), মান্দা (নওগাঁ) ও বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি]



সাতদিনের সেরা