kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

নাগরিক প্রতিনিধিদলের সংবাদ সম্মেলন

সংখ্যালঘু নির্যাতন বন্ধে আট দফা সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

৮ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘু নির্যাতনে জড়িদের দ্রুত গ্রেপ্তারসহ কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানিয়েছেন নাগরিক প্রতিনিধিদলের সদস্যরা। তাঁরা ঘটনাস্থল পরিদর্শনের অভিজ্ঞতার আলোকে আট দফা সুপারিশে উত্থাপন করে তা বাস্তবায়নে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন।

গতকাল ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান তাঁরা। সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. রোবায়েত ফেরদৌস। তিনি ছাড়াও গত ২৬-২৭ মার্চ ঘটনাস্থল পরিদর্শনকালে নাগরিক প্রতিনিধিদলে ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, নাগরিক উদ্যোগের নির্বাহী পরিচালক জাকির হোসেন, জাসদের কেন্দ্রীয় নেতা তনিমা সিদ্দিকী, প্রবীণ কৃষক নেতা অমর চাঁদ দাস, উন্নয়ন সংস্থা এএলআরডি সহকারী প্রকল্প সমন্বয়ক অ্যাডভোকেট রফিক আহমেদ সিরাজী, আইইডির সহসমন্বয়কারী হরেন্দ্র নাথ সিং, আদিবাসী ফোরামের তথ্য ও প্রচার সম্পাদক দীপায়ন খীসা, সম্মিলিত সামাজিক আন্দোলনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পারভেজ হাসেমসহ বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা।

সুপারিশে বলা হয়, হিন্দুপল্লী আক্রমণ ও লুটপাটের হোতাদের আইনের আওতায়  কঠোর শাস্তি দিতে হবে। ওই ঘটনা রুখতে ব্যর্থ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের বিরুদ্ধে তদন্তপূর্বক শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। হেফাজতের হামলা ও নির্যাতনের পর নোয়াগাঁও গ্রামের লোকজনের বিশ্বাস ও আস্থায় চিড় ধরেছে। তাদের সেই বিশ্বাস ও মনোবল ফিরিয়ে দিতে হবে।



সাতদিনের সেরা