kalerkantho

মঙ্গলবার । ১২ শ্রাবণ ১৪২৮। ২৭ জুলাই ২০২১। ১৬ জিলহজ ১৪৪২

মামুনুলকাণ্ড

সাংবাদিকের ওপর হামলা হেফাজত সমর্থকদের

সোনারগাঁ প্রতিনিধি   

৭ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নারায়ণগঞ্জের সোনারগাঁর রয়েল রিসোর্টে নারীসহ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে অবরুদ্ধ করার ঘটনায় তথ্য সংগ্রহ করতে যাওয়া স্থানীয় সাংবাদিক হাবিবুর রহমানের ওপর হামলা চালিয়েছেন হেফাজতের নেতাকর্মীরা। গত সোমবার রাতে উপজেলার সনমান্দি ইউনিয়নের ভাটিরচর এলাকায় এই ঘটনা ঘটে। মামুনুল হকের দাড়ি ধরে টান দেওয়ার অভিযোগ তুলে সাংবাদিকের ওপর হামলা করা হয়। আহত ওই সাংবাদিককে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এই ঘটনায় গতকাল মঙ্গলবার দুপুরে সাংবাদিক হাবিবুর রহমান বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে ৭০-৮০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করে সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

গত শনিবার বিকেলে সোনারগাঁ পৌরসভার দিঘিরপাড় এলাকায় রয়েল রিসোর্টে হেফাজত নেতা মামুনুল হককে এক নারীসহ অবরুদ্ধ করেন স্থানীয়রা। ওই সময় স্থানীয় কয়েকজন সাংবাদিক উপস্থিত হয়ে বিভিন্ন প্রশ্ন করে ফেসবুকে লাইভ করেন। তখন চ্যানেল এসের সোনারগাঁ প্রতিনিধি হাবিবুর রহমান অবরুদ্ধ মামুনুল হকের দাড়ি ধরে টান দেয় বলে অভিযোগ তোলা হয়। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এই ঘটনায় হেফাজতের নেতাকর্মীরা ওই সময় থেকেই হাবিবুরকে মারধরের হুমকি দেন। পরে সাংবাদিক হাবিবুর রহমান নিজেকে আত্মগোপন করে রাখেন। গত সোমবার রাতে তিনি সনমান্দি ইউনিয়নের ভাটিরচর গ্রামে নিজ বাড়িতে গেলে ওই এলাকার হেফাজত নেতাকর্মীরা বাড়িতে হামলা করেন। এ সময় তাঁকে মারধর করে ঘরের বাইরে নিয়ে আসে। পরে সামাজিক ফেসবুকে মামুনুলের কাছে ক্ষমা চাইতে হাবিবুরকে চাপ দেওয়া হয়। এ সময় মামুনুলের অনুসারীরা সাংবাদিক হাবিবকে লাঞ্ছিত করেন।