kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

রংপুরে সংঘর্ষে ইউপি সদস্যসহ নিহত ২

রংপুর অফিস   

৭ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রংপুরের গঙ্গাচড়ায় তিস্তার চরে জমির বিরোধে সাবেক ও বর্তমান ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য ও তাঁর লোকজনের সংঘর্ষে এক ইউপি সদস্যসহ দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ১০ জন। গতকাল মঙ্গলবার উপজেলার নোহালী ইউনিয়নের চরবাগডোহরা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন বর্তমান ইউপি সদস্য আজিজুল ইসলাম (৫৫) এবং সাবেক ইউপি সদস্যের ভাই রিয়াজুল ইসলাম (৫৭)।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, জমি নিয়ে নোহালী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য আজিজুল ইসলামের সঙ্গে একই ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য সাইফুল ইসলামের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এরই জের ধরে গতকাল দুপুর ১টার দিকে উভয় পক্ষের মধ্যে কথা-কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বেধে যায়। এতে সাবেক ইউপি সদস্য সাইফুলের বড় ভাই রিয়াজুল ইসলাম (৫৭) ঘটনাস্থলে মারা যান। প্রতিপক্ষের ইউপি সদস্য আজিজুল ইসলামকে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তাঁর মৃত্যু হয়।

এ ছাড়া উভয় পক্ষের আমেনা বেগম (১৮), হেলাল মিয়া (৩৪), সেরাজুল ইসলাম (৩০), অজিপা খাতুন (৫০), আবুল কালামসহ (২৫) কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং অনেকে স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে।

নোহালী ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ টিটুল জানান, বহু দিন ধরে এই দুই পক্ষের মধ্যে জমি নিয়ে বিরোধ চলছে। বিষয়টি নিয়ে এর আগেও একবার মারামারির ঘটনা ঘটেছিল।

গঙ্গাচড়া মডেল থানার ওসি সুশান্ত কুমার সরকার গতকাল বিকেলে জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ দুটি রংপুর মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।