kalerkantho

শুক্রবার । ৪ আষাঢ় ১৪২৮। ১৮ জুন ২০২১। ৬ জিলকদ ১৪৪২

বিধবা ও কিশোরীকে ধর্ষণের অভিযোগ

শিশু ধর্ষণচেষ্টায় মাদরাসা শিক্ষক গ্রেপ্তার

কালের কণ্ঠ ডেস্ক   

৫ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ঝালকাঠির কাঁঠালিয়ায় এক বিধবাকে (৪৮) ধর্ষণ এবং তাঁর নগ্ন ছবি ও ভিডিও ধারণের অভিযোগ পাওয়া গেছে দুই যুবকের বিরুদ্ধে। নোয়াখালীর সোনাইমুড়ীতে কিশোরীকে (১৪) ধর্ষণের অভিযোগে এক যুবক (২০) ও চট্টগ্রামের সন্দ্বীপে ছাত্রীকে (১০) ধর্ষণচেষ্টার অভিযোগে এক মাদরাসা শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। পাবনার ভাঙ্গুড়ায় তৃতীয় শ্রেণির স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টার পর ঘটনা মীমাংসার জন্য তার পরিবারকে চাপ দেওয়ার অভিযোগ উঠেছে।

কাঁঠালিয়া উপজেলার শৌলজালিয়া আবাসনে গত ৩১ মার্চ ঘটনাটি ঘটে। ভুক্তভোগী নারী দুই দিন ভয়ে পালিয়ে থাকার পর গতকাল রবিবার দুপুরে কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুফল চন্দ্র গোলদারের কাছে লিখিত অভিযোগ করেছেন। অভিযুক্তরা হলেন শৌলজালিয়ার মালেক খলিফার ছেলে মাইদুল খলিফা ও একই এলাকার রফিক। অভিযোগ মতে, ‘ঘর নেই, জমিও নেই’ প্রকল্পের অধীন শৌলজালিয়া আবাসনের একটি ঘরে দুই স্বজনকে নিয়ে থাকেন ওই বিধবা। ৩১ মার্চ রাতে মাইদুল গিয়ে ঘরের দরজা খুলতে বলেন। পূর্বপরিচিত হওয়ায় বিধবা দরজা খুলে দেন। মাইদুলের সঙ্গে রফিকও ঘরে ঢোকেন। তাঁরা দরজা বন্ধ করে দিয়ে তাঁকে ধর্ষণ করেন। তিনি চিৎকার দিলে তাঁরা তাঁর নগ্ন ভিডিও ও ছবি ধারণ করেন। তিনি যাতে কারো কাছে ফোন দিতে না পারেন, সে জন্য তাঁর মোবাইল ফোনসেটটি ছিনিয়ে নেন এবং ঘটনা কাউকে বললে ভিডিও ও ছবি ছড়িয়ে দেওয়ার হুমকি দেন তাঁরা।

সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়নে নিজ বাড়িতে গত শনিবার সন্ধ্যায় কিশোরীটি নির্যাতনের শিকার হয় বলে অভিযোগ। অভিযুক্ত নুর হোসেন ওরফে নুরুল হককে (২০) গতকাল সকালে সেনবাগ উপজেলা থেকে গ্রেপ্তার করেছে সোনাইমুড়ী থানার পুলিশ।

সন্দ্বীপ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের আবাসিক গলি থেকে শনিবার সন্ধ্যায় অভিযুক্ত হাফেজ মো. নুর উদ্দিন গ্রেপ্তার হন। তিনি ওই গলিতে অবস্থিত দারুল ফুরকান হাফিজিয়া মাদরাসার শিক্ষক ও প্রতিষ্ঠাতা এবং মুছাপুর গ্রামের হাফেজ মাহামুদুল হাসানের ছেলে। শিশুটি ওই মাদরাসার ছাত্রী। শুক্রবার সকালের ঘটনায় এদিন রাতে সন্দ্বীপ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের হয়েছে।

ভাঙ্গুড়া উপজেলার মণ্ডতোষ ইউনিয়নে গত বুধবারের ঘটনায় অভিযুক্তের নাম আব্দুল হান্নান (৫০)। তিনি মণ্ডতোষের গজারমারা গ্রামের মৃত বয়ান প্রামাণিকের ছেলে ও একটি ইটভাটার শ্রমিক। অভিযুক্তের হুমকিতে নির্যাতিতা শিশুর পরিবার মামলা করতে সাহস পাচ্ছে না বলে অভিযোগ।

[প্রতিবেদন তৈরিতে তথ্য দিয়েছেন ঝালকাঠি, নোয়াখালী, সন্দ্বীপ (চট্টগ্রাম) ও ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি]



সাতদিনের সেরা