kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

সংবাদ সম্মেলনে ফখরুল

করোনা নিয়ন্ত্রণে উদ্যোগ নেই সরকারের

নিজস্ব প্রতিবেদক   

৩১ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনা সংক্রমণ ভয়ংকরভাবে বাড়ছে। এটা নিয়ন্ত্রণে স্বাস্থ্য বিভাগ ১৮ দফা নির্দেশনা জারি করলেও তা বাস্তবায়নে সরকারের উদ্যোগ লক্ষ করা যায়নি। সব সময় একটা প্রচার চলছে যে সরকার চমৎকারভাবে করোনা সমস্যার সমাধান করছে। কিন্তু এটা একেবারেই মিথ্যা কথা।

রাজধানীর গুলশানে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল এ কথা বলেন। তিনি আরো বলেন, সরকার দেশে করোনা সংক্রমণসংক্রান্ত ফ্যাক্টস ও ডাটা গোপন করছে। এর আগে সেভাবে নমুনা পরীক্ষাই করা হয়নি; যে করতে পেরেছে তার ওপর তারা নির্দেশনা দিয়েছে। এখনো যে টেস্ট হচ্ছে তা খুবই কম। শুধু ঢাকায় নয়, সারা দেশেই টেস্টগুলো হচ্ছে না। এই অবস্থার জন্য সরকার সম্পূর্ণ দায়ী। তারা কখনোই এটাকে সঠিকভাবে উপলব্ধি করা বা একটা জাতীয় ঐক্য সৃষ্টির মতো কাজগুলো করেনি।

করোনা সংক্রমণ থেকে রক্ষায় মাস্ক পরার বিষয়ে প্রচার চালানোর প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, সচেতনতার অভাবে জনগণ মাস্ক পরছে না। সরকার বিষয়টির গুরুত্ব জনগণকে সেভাবে বুঝাতে সক্ষম হয়নি। ফলে সংক্রমণ মারাত্মকভাবে বাড়ছে। উৎসব পালন, বর্ষ পালন করার জন্য এত দিন সব কিছু বন্ধ হয়নি। এখন যেহেতু উৎসব শেষ, মহান অতিথিরা চলে গেছেন, করোনা বেড়ে যাওয়ার বিষয়টা আবার সামনে আনছে সরকার।



সাতদিনের সেরা