kalerkantho

সোমবার । ১১ শ্রাবণ ১৪২৮। ২৬ জুলাই ২০২১। ১৫ জিলহজ ১৪৪২

বিভিন্ন স্থানে নির্বাচনী সহিংসতা, আহত ২৩

কালের কণ্ঠ ডেস্ক   

২৯ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে বরগুনার বামনা, পিরোজপুরের মঠবাড়িয়া, নরসিংদীর পলাশ এবং ঝালকাঠির রাজাপুরে আলাদা হামলা-সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ২৩ জন আহত হয়েছে। এদিকে নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গলাচিপা আওয়ামী লীগের চার নেতাকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে উপজেলা আওয়ামী লীগ। এ ব্যাপারে প্রতিনিধিদের পাঠানো খবর—

বামনা (বরগুনা) : বামনার ডৌয়াতলা বাজারের বাসস্ট্যান্ড এলাকায় গত শনিবার সন্ধ্যায় স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমানের উপস্থিতিতে তাঁর সমর্থকরা নৌকা প্রতীকের সমর্থকদের ওপর হামলা চালায়। এতে উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছে। তাদের মধ্যে পাঁচজনকে গুরুতর অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পিরোজপুর (আঞ্চলিক) : মঠবাড়িয়ায় ৩ নম্বর মিরুখালী ইউনিয়নে নৌকা ও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় নৌকার দুই সমর্থক গুলিবিদ্ধ হয়েছে। আহত হয়েছে দুজন। সংঘর্ষের সময় বিদ্রোহী প্রার্থীর ১০টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। গত শনিবার রাতে মিরুখালী নাগ্রাভাঙা স্কুল সংলগ্ন সড়কে এই সংঘর্ষের ঘটনা ঘটে। হামলায় ওই রাতেই নৌকার সমর্থক গুলিবিদ্ধ আলমগীর পঞ্চায়েত ও জাকির হোসেনকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মঠবাড়িয়া থানার ওসি মো. মাসুদুজ্জামান মিলু জানান, দুই পক্ষ থেকে পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ঝালকাঠি ও রাজাপুর : রাজাপুরের সাতুরিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী মো. ছিদ্দিকুর রহমানের চারটি নির্বাচনী কার্যালয় ভাঙচুর করার অভিযোগ অভিযোগ পাওয়া গেছে। এ সময় তাঁর তিন সমর্থককে মারধর করা হয়। গত শনিবার রাতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মাইনুল হায়দারের কর্মীরা এই হামলা ও ভাঙচুর করে। এ ঘটনায় রাজাপুর থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

নরসিংদী : পলাশের গজারিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন চৌধুরীর এক কর্মীর বাড়িতে হামলার অভিযোগ উঠেছে নৌকার প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে। গত শনিবার রাতে গজারিয়া ইউনিয়নের নোয়াকান্দা গ্রামে হাবিবুর রহমানের বাড়িতে এই হামলার ঘটনা ঘটে। জানা যায়, রাতে নোয়াকান্দা বাজার থেকে শতাধিক নেতাকর্মী নৌকার মিছিল নিয়ে হাবিবুরের বাড়ির পাশের সড়ক দিয়ে যাওয়ার পথে ২০ থেকে ২৫ জন যুবক দেশীয় অস্ত্র নিয়ে ওই বাড়িতে হামলা চালায়।

গলাচিপা (পটুয়াখালী) : ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গলাচিপা আওয়ামী লীগের চার নেতাকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে উপজেলা আওয়ামী লীগ। তাঁরা হলেন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আনোয়ার হোসেন মৃধা, আমখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মো. দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম গাউস তালুকদার নিপু ও উপজেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. মিজানুর রহমান।