kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

বাবা-ছেলেসহ সড়কে ঝরল আট প্রাণ

কালের কণ্ঠ ডেস্ক   

২৯ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



চুয়াডাঙ্গার দামুড়হুদার ডুগডুগি বাজার থেকে আলম সাধুতে (শ্যালো ইঞ্জিনচালিত যান) সিমেন্ট নিয়ে উপজেলার দর্শনার দিকে যাচ্ছিলেন বাবা-ছেলে। এটিই হয়েছে তাঁদের শেষযাত্রা। একটি ট্রাকের সঙ্গে আলম সাধুটির মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেছে তাঁদের। গতকাল রবিবার উপজেলার লোকনাথপুর ফায়ার সার্ভিস অফিসের কাছে দুর্ঘটনাটি ঘটে। এ ছাড়া চার জেলায় শনিবার দিবাগত রাতে এবং গতকাল সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ছয়জনের। প্রত্যক্ষদর্শী, থানা পুলিশ ও হাসপাতাল সূত্রে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর—

দামুড়হুদায় নিহতরা হলেন উপজেলার ডুগডুগি গ্রামের মৃত আজিম হোসেনের ছেলে আলম সাধুচালক আসানুর রহমান (৪০) ও তাঁর ছেলে আজম হোসেন (১১)। দুর্ঘটনায় আসানুরের একটি পা বিছিন্ন হয়ে যায় আর আজম আলম সাধু থেকে ছিটকে পড়ে। ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়।

বগুড়ার শেরপুরে মালবাহী ট্রাকের ধাক্কায় নিহত হয়েছেন মোটরসাইকেল আরোহী দুই পেঁয়াজ ব্যবসায়ী। শনিবার দিনগত রাতে মির্জাপুর বাজার এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন উপজেলার ফুলবাড়ী গ্রামের কলিম উদ্দিনের ছেলে আবু সাঈদ (৩৮) ও সাতারা গ্রামের কছির উদ্দিনের ছেলে নাদু প্রামাণিক (৪০)। মির্জাপুর বাজার থেকে মোটরসাইকেলযোগে সাঈদ ও নাদু শেরপুর শহরের দিকে যাচ্ছিলেন। পথে বগুড়াগামী মালবাহী ট্রাকের সামনের একটি চাকা ফেটে যায়। চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি মোটরসাইকেলটিকে সজোরে ধাক্কা দেয়। পুলিশ ট্রাকটি জব্দ করলেও চালক ও তাঁর সহকারী পালিয়ে গেছেন।

পটুয়াখালীর গলাচিপায় মোটরসাইকেল টমটমকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেলে মোটরসাইকেলটির দুই আরোহী নিহত ও একজন আহত হয়েছেন। উপজেলার নাশকতা বাজারের কাছে গলাচিপা-বোয়ালিয়া সড়কে শনিবার রাতে ঘটনাটি ঘটে। নিহতরা হলেন উপজেলার বোয়ালিয়া গ্রামের সেরাজুল হাওলাদারের ছেলে মোটরসাইকেলচালক সাইমন (২২), নসু সরদারের ছেলে রায়হান (১৯)।

সিরাজগঞ্জের রায়গঞ্জে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ইঞ্জিনে আগুন লেগে একটি ট্রাকের চালক নিহত ও এক আরোহী কাপড় ব্যবসায়ী দগ্ধ হয়েছেন। প্রায় তিন কোটি টাকার মালামালসহ ট্রাক দুটি পুড়ে গেছে। গতকাল ভোররাতে উপজেলার চান্দাইকোনা বাজার এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে। নিহত মদন চৌহান বগুড়ার দুপচাচিয়া উপজেলার তালোরা গ্রামের গোপাল চৌহানের ছেলে।

বগুড়া থেকে ঢাকাগামী মুরগির খাদ্যবোঝাই একটি ট্রাকের সামনের চাকা ফেটে সেটি নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা কাপড়বোঝাই ট্রাককে ধাক্কা দেয়। এতে দুটি ট্রাকের ইঞ্জিনেই আগুন ধরে যায়। খাদ্যবোঝাই ট্রাকের কেবিনে আগুন ছড়িয়ে পড়লে চালক ও ব্যবসায়ী দগ্ধ হন।

নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা এলাকায় দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে একটির চালক নিহত হয়েছেন। গতকাল সকাল ৯টার দিকে গাজীপুর-চট্টগ্রাম এশিয়ান হাইওয়ে সড়কে ভুলতা ফ্লাইওভারের ইউটার্নে ট্রাফিক বক্সের সামনে ঘটনাটি ঘটে। নিহত শফিকুল ইসলাম বগুড়া সদর থানার বাঘপাড়া গ্রামের মৃত অলির ছেলে।