kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

একনেকে ছয় প্রকল্প অনুমোদন

জমির ব্যবস্থা করে বীরনিবাস তৈরির নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক   

১৭ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



অসচ্ছল ভূমিহীন মুক্তিযোদ্ধাদের আগে জমির ব্যবস্থা করে বিশেষ ব্যবস্থায় বীরনিবাস দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল মঙ্গলবার রাজধানীর  শেরেবাংলানগরের এনইসি সম্মেলনকক্ষে জাতীয় নির্বাহী পরিষদের বৈঠকে (একনেক)  ‘অসচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ’ শীর্ষক প্রকল্প অনুমোদন দিয়ে তিনি এ কথা বলেন। বৈঠকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় হবে চার হাজার ১২২ কোটি ৯৯ লাখ টাকা। মান ঠিক রেখে প্রকল্পগুলোর কাজ সঠিক সময়ে শেষ করার ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী। বৈঠক শেষে ব্রিফিংয়ে এ তথ্য জানান পরিকল্পনা কমিশনের ভৌত অবকাঠামো বিভাগের সদস্য মামুন-আল-রশিদ।

অনুমোদন নতুন পাঁচ প্রকল্প : অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসনসহ মোট ছয় প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক। প্রকল্পগুলো বাস্তবায়নের জন্য মোট ব্যয় ধরা হয়েছে পাঁচ হাজার ৬১৯ কোটি ৪৫ লাখ টাকা। এর মধ্যে সরকারের নিজস্ব তহবিল থেকে পাঁচ হাজার ১৯ কোটি ৮৭ লাখ টাকা, প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা থেকে ৪২ কোটি টাকা এবং প্রকল্প ঋণ থেকে ৫৭ কোটি ৫২ লাখ টাকা ব্যয় করা হবে।



সাতদিনের সেরা