kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন

আকাশে ‘১০০’ আঁকবে বিমানবাহিনীর বিমান

নিজস্ব প্রতিবেদক   

১৭ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আজ বুধবার বাংলাদেশ বিমানবাহিনী এক মনোজ্ঞ উড্ডয়নশৈলী প্রদর্শনের মাধ্যমে বঙ্গবন্ধুকে সম্মান প্রদর্শন করবে। বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের দিকনির্দেশনায় বিমানবাহিনীর বিভিন্ন ধরনের বিমানের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের আকাশে ‘১০০’ তৈরির উড্ডয়নশৈলী প্রদর্শন করা হবে।

আইএসপিআর জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে উচ্ছ্বাসের অংশ হিসেবে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ বিমানবাহিনীর দক্ষ বৈমানিকরা এই মনোজ্ঞ উড্ডয়নশৈলীর মাধ্যমে বাংলার আকাশে অতি মমতায় এঁকে দিবেন ‘১০০’। বাংলাদেশ বিমানবাহিনীর এফ-৭, মিগ-২৯, ইয়াক-১৩০, কে-৮ডাব্লিউ ও পিটি-৬ বিমানের সমন্বয়ে এই মনোমুগ্ধকর প্রদর্শনীতে বিমানবাহিনীর দক্ষ বৈমানিকরা বাংলাদেশের নীলাকাশে ফরমেশন ফ্লাইংয়ের মাধ্যমে ‘১০০’ তৈরি করে সমগ্র জাতির উৎসব ও উচ্ছ্বাসের রঙে যোগ করবেন এক নতুন মাত্রা।

সকাল ১১টা ৪৫ মিনিটে ১৭টি যুদ্ধবিমানের সমন্বয়ে গঠিত ‘১০০’ ফরমেশন রাজধানী ঢাকা থেকে উড়ে যাবে চট্টগ্রামে এবং সেখান থেকে দুপুর ১২টা ১৫ মিনিটে যাবে কক্সবাজার সমুদ্রসৈকতে,  দুপুর ২টা ২০ মিনিটে বরিশাল এবং দুপুর আড়াইটায় ঢাকার ওপর এ উড্ডয়নশৈলী প্রদর্শিত হবে। বিমানের আরেকটি উড্ডয়নশৈলী সকাল ১০টা ১৫ মিনিটে রাজশাহী, সকাল ১০টা ৪৫ মিনিটে বগুড়া, সকাল ১১টা ২০ মিনিটে সিরাজগঞ্জ এবং সকাল ১১টা ৪৫ মিনিটে ঢাকায়, দুপুর সাড়ে ১২টায় সিলেটে এবং দুপুর দেড়টায় 

চট্টগ্রামের ওপর দিয়ে উড়ে যাবে। এ ছাড়া বিমানের ‘১০০’ ফরমেশন যশোর থেকে উড়ে গিয়ে সকাল ১০টায় খুলনা, সকাল ১০টা ১০ মিনিটে বঙ্গবন্ধুর সমাধি, সকাল ১১টায় যশোর, দুপুর ১টা ৪৫ মিনিটে কুষ্টিয়া এবং দুপুর ২টা ৫ মিনিটে ফরিদপুরের ওপর এ উড্ডয়নশৈলী প্রদর্শিত হবে। পাশাপাশি বিমানবাহিনীর সি-১৩০ জে পরিবহন বিমান ও হেলিকপ্টার দিনের বিভিন্ন সময় ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানের ওপর উড়ে তাদের নিপুণ পেশাদারির পরিচয় দিয়ে জাতির পিতার জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখবে।



সাতদিনের সেরা