kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

চার বিএনপি নেতার নামে রাষ্ট্রদ্রোহ মামলা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

১৭ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রাজশাহীর সাবেক মেয়র মিজানুর রহমান মিনু ও বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ চার বিএনপি নেতার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ (আমলি আদালত বোয়ালিয়া) এই মামলাটি দায়ের করা হয়। মামলাটি করেন মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মোসাব্বিরুল ইসলাম। মিনু ও দুলু ছাড়া অন্য দুই আসামি হলেন রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিলন। গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পঁচাত্তরের ১৫ই আগস্ট স্মরণ করিয়ে দিয়ে প্রাণনাশের হুমকি দেওয়ার পাশাপাশি বর্তমান সরকারকে উত্খাতের জন্য রাষ্ট্রবিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগ আনা হয়েছে মামলায়।

আদালত মামলাটি গ্রহণ করেছেন। আদালতের বিচারক সাইফুল ইসলাম মামলার বাদীর জবানবন্দিও গ্রহণ করেছেন। তবে পরবর্তী আদেশ দেননি আদালত। মামলাটি দায়ের করার সময় মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ দলীয় নেতাকর্মীরা আদালতে যান।

গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে মিজানুর রহমান মিনুর দেওয়া বক্তব্যের প্রতিবাদ জানিয়ে মহানগর আওয়ামী লীগ তাঁকে ৭২ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে বলে। ক্ষমা না চাইলে মামলা করার ঘোষণা দেয় আওয়ামী লীগ।

আলটিমেটামের সময় শেষ হওয়ার পর গত ৯ মার্চ মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করা হয়।



সাতদিনের সেরা