kalerkantho

সোমবার । ২ কার্তিক ১৪২৮। ১৮ অক্টোবর ২০২১। ১০ রবিউল আউয়াল ১৪৪৩

মেঘনায় নৌ পুলিশের অভিযানে সংঘর্ষ, জেলে নিহত

চাঁদপুর প্রতিনিধি   

১৭ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাঁদপুরের মতলব উত্তরে মেঘনা নদীতে জেলেদের সঙ্গে নৌ পুলিশের টহলদলের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশের শটগানের গুলিতে আহত এক জেলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গত সোমবার দিবাগত মধ্যরাতে মোহনপুর এলাকায় দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ছাড়া গতকাল মঙ্গলবার সকালে চাঁদপুর পদ্মা ও মেঘনার মোহনায় একদল জেলে কোস্ট গার্ডের টহল স্পিডবোটে হামলার চেষ্টা করে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। নিহত জেলের নাম মাসুদ মাল (২২)। তাঁর বাড়ি মুন্সীগঞ্জ জেলার কালিরচর এলাকায়; বাবার নাম আবুল মাল।

মোহনপুর এলাকা থেকে নৌ পুলিশের টহলদল দুই জেলেকে আটক করেছে। এ ছাড়া ২৫ কেজি জাটকা, দুই হাজার মিটার জাল এবং ইঞ্জিনচালিত মাছ ধরার একটি নৌকা জব্দ করা হয়।

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মো. কামরুজ্জামান গতকাল জানান, জাটকা নিধন প্রতিরোধে মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির একটি দল অভিযানে যায়। নদীতে জাটকা নিধনকারী একদল জেলেকে আটকের চেষ্টা করে তারা। তবে জেলেরা লগি-বৈঠা নিয়ে পুলিশের ওপর হামলা করেন; ইটের টুকরাও ছোড়েন তাঁরা। এতে আত্মরক্ষায় পুলিশ শটগানের এক রাউন্ড গুলি ছোড়ে। এ সময় কয়েকজন নদীতে ঝাঁপিয়ে পড়ে। তাদের মধ্যে গুলিবিদ্ধ একজনসহ তিনজনকে আটক করে পুলিশ।



সাতদিনের সেরা