kalerkantho

রবিবার । ৮ কার্তিক ১৪২৮। ২৪ অক্টোবর ২০২১। ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ফজিলাতুন নেসা ইন্দিরা বললেন

প্রশাসনের উচ্চ পদে নারীর ক্ষমতায়ন পদায়ন করেছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

১১ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশাসনের উচ্চ পদে নারীর ক্ষমতায়ন ও পদায়ন করেছেন। বর্তমানে আদালতে প্রায় দুই হাজার জজ আছেন, যাঁদের মধ্যে পাঁচ শর বেশি নারী। বাংলাদেশে সচিব পদে নারী, মেজর জেনারেল পদে নারী। ইউএনও পদে অর্ধেকের বেশি নারী কর্মকর্তা।

গতকাল বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে কমিশন অন দ্য স্ট্যাটাস অব উইমেনের ৬৫তম সেশনের বিষয়ে মতবিনিময়ের জন্য আয়োজিত এক সভায় প্রতিমন্ত্রী এ কথা বলেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ইউএন উইমেন বাংলাদেশ এ সভার আয়োজন করে।

প্রতিমন্ত্রী আরো বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্যায়ে নারীরা রয়েছেন। দেশে যাঁরা নিজেদের বড় রাজনীতিবিদ বলে দাবি করেন তাঁদের দলে কিন্তু নারীদের এ ধরনের অবস্থান নেই।’

প্রতিমন্ত্রী বলেন, ‘এমডিজি অর্জনের সাফল্যের মতো নির্ধারিত সময়ের মধ্যেই সবার সম্মিলিত প্রয়াসে আমরা এসডিজি অর্জন করতে সক্ষম হব। নারীর ক্ষমতায়ন, সমসুযোগ, সম-অধিকার প্রতিষ্ঠা এবং জাতীয় উন্নয়নের মূলধারায় নারীর অংশগ্রহণ নিশ্চিতকরণের মাধ্যমে আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হব।’

সভায় ১১টি মন্ত্রণালয় ও ১০টি এনজিওর প্রতিনিধিদের সমন্বয়ে পাঁচটি দলীয় আলোচনা অনুষ্ঠিত হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন দিপ্ত ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক জাকিয়া কে হাসান।



সাতদিনের সেরা