kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

‘নারীর অধিকার রক্ষায় ব্যর্থ বড় দুই দল’

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) আলোচনাসভায় বক্তারা বলেছেন, আওয়ামী লীগ-বিএনপির ৫০ বছরের রাজনীতি দেশকে যেমন হতাশ করেছে, তেমনি নারীদের অধিকার রক্ষায়ও ব্যর্থ হয়েছে বড় দুই দল। গতকাল সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন ও আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এবি পার্টি ঢাকা মহানগরী (উত্তর) আয়োজিত আলোচনাসভায় বক্তারা এ কথা বলেন।

রাষ্ট্রবিজ্ঞানী অধ্যাপক ড. দিলারা চৌধুরী বলেন, “জনগণের নির্বাচিত সরকার ছাড়া নারী অধিকার এবং নাগরিক অধিকার কোনোটিই অর্জন সম্ভব নয়। নারীর অবদান ও অন্তর্ভুক্তি ছাড়া সমাজ সম্পূর্ণ হতে পারে না। এবি পার্টির ‘নতুন স্বপ্ন ও নতুন চিন্তা’ এ বিষয়ে পথ দেখাবে—এটা আমরা বিশ্বাস করতে চাই।”

গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক ও অর্থনৈতিক বিশেষজ্ঞ ড. রেজা কিবরিয়া বলেন, অস্ত্র দিয়ে ভয় দেখিয়ে বেশি দিন টিকে থাকা যায় না। এ সরকার দেশের অর্থনীতি, শিক্ষা সব শেষ করে দিয়েছে। বর্তমান শিক্ষাব্যবস্থার সংস্কার করতে অন্তত ২০ বছর সময় লাগবে। এসব অপকর্মের জন্য সরকারকে জবাব দিতে হবে। রাষ্ট্রে সরকারের শীর্ষ পদে থাকা অনেকেই নারী। তাতে কি নারী অধিকার নিশ্চিত হয়েছে?

এবি পার্টি ঢাকা (উত্তর) নেত্রী রাজিয়া সুলতানার সভাপতিত্বে আলোচনাসভায় আরো বক্তব্য দেন বিএনপি কেন্দ্রীয় নেতা নিলুফার চৌধুরী মনি, কলামিস্ট গৌতম দাস, এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুক্তরাষ্ট্রপ্রবাসী বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল হক, সমাজবিজ্ঞানী ডা. শওকত আরমান, সাবেক সচিব ও এবি পার্টির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী, অভিনেত্রী আরজুমান্দ আরা বকুল প্রমুখ।



সাতদিনের সেরা