kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

আমিনবাজারে ১২ ইটভাটা বন্ধ

৫৯ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৯ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভ্রাম্যমাণ আদালত সাভারের আমিনবাজারে ১২টি অবৈধ ইটভাটা ও একটি রিসাইক্লিং প্লান্টে অভিযান পরিচালনা করেছেন। ফায়ার সার্ভিসের সহযোগিতায় এক্সকাভেটর দিয়ে ইটভাটাগুলো গুঁড়িয়ে দেওয়া হয়েছে। একই সঙ্গে মোট ৫৯ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। পরিবেশ অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড এনফোর্সমেন্ট শাখা ও পরিবেশ অধিদপ্তর, ঢাকা জেলা কার্যালয় গতকাল সোমবার এই আদালত পরিচালনা করেছে।

পরিবেশ অধিদপ্তর সূত্র জানায়, অভিযানকালে আমিনবাজারের চানপুর এলাকার মিথুন রিসাইক্লিং সেন্টারকে দুই লাখ টাকা, একই এলাকার নুর ব্রিকসকে পাঁচ লাখ টাকা, এইচএম ব্রিকস-২কে পাঁচ লাখ টাকা, একেবি ব্রিকসকে ছয় লাখ টাকা, এমএএইচ ব্রিকসকে পাঁচ লাখ টাকা, সোনার বাংলা ব্রিকসকে ছয় লাখ টাকা, ইউসুফ ব্রিকসকে ছয় লাখ টাকা, এবিসি-১ ব্রিকসকে পাঁচ লাখ টাকা, এবিসি-২ ব্রিকসকে চার লাখ টাকা, এমআরবি ব্রিকসকে চার লাখ টাকা, মিতালী ব্রিকসকে দুই লাখ টাকা এবং এমএসএম ব্রিকসকে চার লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ কালের কণ্ঠকে বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী বায়ুদূষণ রোধে অবৈধভাবে পরিচালিত ইটভাটাগুলো বন্ধ করতে এই অভিযান চালানো হয়। অভিযান পরিচালনায় সহায়তা করেন পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের উপপরিচালক জহিরুল ইসলাম তালুকদার, সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মুহাম্মদ রাজীব ও হায়াত মাহমুদ রকিব এবং পরিদর্শক প্রতীক ইসলাম। অভিযানে পুলিশ, র‌্যাব ও ফায়ার সার্ভিসের সদস্যদের সমন্বিত অংশগ্রহণ ছিল।



সাতদিনের সেরা