kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

বিমানবাহিনী প্রধান শ্রীলঙ্কা সফর শেষে দেশে ফিরেছেন

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত শ্রীলঙ্কা সফর শেষে গতকাল সোমবার বিমানবাহিনীর একটি সি-১৩০ জে বিমানের মাধ্যমে দেশে ফিরেছেন। সফরকালে তিনি শ্রীলঙ্কা বিমান বাহিনীর ৭০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আইএসপিআর জানায়, সফরের অংশ হিসেবে বিমানবাহিনী প্রধান শ্রীলঙ্কার বিমানবাহিনী ঘাঁটি কাতুনয়াকে অনুষ্ঠিত পতাকা প্রদান অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। ওই অনুষ্ঠানে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শ্রীলঙ্কায় অবস্থানকালে বিমানবাহিনী প্রধান সে দেশের প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে, প্রতিরক্ষাসচিব ও বিমানবাহিনী প্রধানকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি উপহার দেন এবং তাঁদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় করেন। এ ছাড়া তিনি শ্রীলঙ্কা বিমানবাহিনী একাডেমিসহ সে দেশের গুরুত্বপূর্ণ সামরিক ও বেসামরিক স্থাপনা পরিদর্শন করেন।

বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে বিদ্যমান সৌহার্দপূর্ণ সম্পর্ক সুদৃঢ় এবং পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে বলে আশা করা হচ্ছে।



সাতদিনের সেরা