kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

বেড়ায় অস্ত্র তৈরির আস্তানা, সরঞ্জাম আগ্নেয়াস্ত্র জব্দ

আঞ্চলিক প্রতিনিধি, পাবনা   

৯ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বেড়ায় অস্ত্র তৈরির আস্তানা, সরঞ্জাম আগ্নেয়াস্ত্র জব্দ

পাবনার বেড়া উপজেলায় অস্ত্র তৈরির একটি আস্তানা খুঁজে পেয়ে অভিযান চালিয়েছে পুলিশ। সেখান থেকে অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম ছাড়াও ট্যাবলেটজাতীয় দ্রব্যসহ রাসায়নিক উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে দুজনকে।

গতকাল সোমবার বেড়ার নাটিয়াবাড়ীতে এই অভিযান চালায় জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। জব্দ করা অস্ত্রের মধ্যে রয়েছে একটি পিস্তল ও দুটি ওয়ান শুটার গান।

গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার রাকশা গ্রামের মো. মিঠু (৪৩) ও রাজনারায়ণপুর গ্রামের আব্দুল্লাহ আল সিয়াম (১৯)। অবশ্য অস্ত্র তৈরির আস্তানাটি যে ভবনে তার মালিক মো. আলম খাঁ পলাতক।

পুলিশ জানায়, নাটিয়াবাড়ীতে গোপনে অস্ত্র তৈরি করা হচ্ছিল এমন তথ্য পাওয়ার পর গোয়েন্দা পুলিশ কয়েক দিন পর্যবেক্ষণ চালিয়ে আস্তানাটি শনাক্ত করে। পুলিশ নিশ্চিত হয় যে নাটিয়াবাড়ীর ধোবাখোলা করোনেশন উচ্চ বিদ্যালয়ের পাশে একটি দ্বিতল ভবনের আন্ডারগ্রাউন্ডে রয়েছে ওই আস্তানা। গতকাল দুপুর ২টার সময় পুলিশ ভবনটিকে ঘিরে ফেলে সেখানে অভিযান চালায়। এ সময় সেখানে পাবনার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মহিবুল ইসলাম খানসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। 

অভিযানে পুলিশ ওই আস্তানায় সদ্য তৈরি দুটি ওয়ান শুটার গান এবং অস্ত্র তৈরির প্রচুর সরঞ্জাম পায়। এ সময় আটক করা হয় মিঠু ও সিয়ামকে। পরে তাঁদের দেওয়া তথ্যানুযায়ী পুলিশ রাকশা গ্রামের একটি মোটরসাইকেলের গ্যারেজ থেকে একটি পিস্তল উদ্ধার করে, যা ওই আস্তানায় বানানো হয়েছিল। এ ছাড়া কারখানা থেকে প্রচুর রাসায়নিক ও ট্যাবলেটজাতীয় দ্রব্য উদ্ধার করা হয়।

অভিযানের পর এসপি মোহাম্মদ মহিবুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, ‘আমাদের এই অভিযান এখানেই শেষ হয়েছে তা বলা যাবে না। গ্রেপ্তারকৃত দুজনকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে এর সঙ্গে জড়িত অন্যদেরও শনাক্ত করার চেষ্টা চলছে। আর উদ্ধার করা রাসায়নিক ও ট্যাবলেটজাতীয় দ্রব্য থেকে ভেজাল বা নকল কোনো ওষুধ তৈরি করা হচ্ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করছি।’



সাতদিনের সেরা