kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

বিএনপি প্রতিক্রিয়া জানাবে মোদির সফরের পর

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে যোগদানের পর সার্বিক বিষয়ে প্রতিক্রিয়া জানাবে বিএনপি। সংবাদ সম্মেলন করে এ প্রতিক্রিয়া জানানো হবে বলে গতকাল সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত শনিবার বিকেলে দলের স্থায়ী কমিটির বৈঠকে এসংক্রান্ত সিদ্ধান্ত হয়েছে। সভায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে সবাইকে অবহিত করেন এবং তাঁর বিরুদ্ধে চলমান মামলাগুলোর বিষয়ে আলোচনা করেন। তিনি জানান, পরিবারের পক্ষ থেকে চেয়ারপারসনের সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে। এর কোনো জবাব এখনো পাওয়া যায়নি।

এ ছাড়া সভায় জামিনে মুক্ত কার্টুনিস্ট কিশোরের গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকার বিষয়ে আলোচনা হয়। কিশোর ও মুশতাক আহমেদসহ ডিজিটাল নিরাপত্তা আইনে বন্দিদের ওপর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নির্যাতনের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করা হয়। পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং এই আইনে আটক সব বন্দির মুক্তি দাবি জানানো হয়। এই বিষয়ে পরবর্তী সময়ে কর্মসূচি গ্রহণ করা হবে এবং কর্মসূচির তারিখ অঙ্গসংগঠন ও মূল দলের সঙ্গে আলোচনা করে নির্ধারণ করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া নির্বাচন কমিশনের ব্যর্থতা ও সরকারের বেআইনি হস্তক্ষেপে স্থানীয় সরকার নির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ায় অবশিষ্ট পৌরসভা ও উপজেলা নির্বাচনগুলোতে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গৃহীত হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে ভার্চুয়াল এ সভায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

মন্তব্য