kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

আরো একটি খেলার মাঠ উন্মুক্ত

নিজস্ব প্রতিবেদক   

৭ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আরো একটি খেলার মাঠ সবার জন্য উন্মুক্ত করে দিল ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গতকাল শনিবার রাজধানীর বনানীর ১ নম্বর রোডের শহীদ যায়ান চৌধুরী মাঠটি উদ্বোধন শেষে সবার জন্য খুলে দেওয়া হয়।

সকাল ১১টার দিকে মাঠটির উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম। পরে এই মাঠে ডিএনসিসি বনাম পার্লামেন্ট মেম্বারস ক্লাবের মধ্যে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচে ডিএনসিসি দুই উইকেটে পার্লামেন্ট মেম্বারস ক্লাবকে হারায়।

ঢাকাকে আধুনিকায়নের লক্ষ্যে ২০১৭ সালে ‘ঢাকা উত্তর সিটি করপোরেশনের উন্মুক্ত স্থানগুলোর আধুনিকায়ন উন্নয়ন ও সবুজায়ন’ প্রকল্প হাতে নেয় ডিএনসিসি। যার ব্যয় ধরা হয় ২০৬ কোটি ৪২ লাখ টাকা। এই প্রকল্পের আওতায় উত্তরের ১৮টি পার্ক ও চারটি খেলার মাঠের উন্নয়ন ও আধুনিকায়নের কাজ শুরু করে ডিএনসিসি। এরই মধ্যে উন্মুক্ত করে দেওয়া হয়েছে তিনটি পার্ক ও একটি খেলার মাঠ। গতকাল দ্বিতীয় মাঠটি উন্মুক্ত করে দেওয়া হলো।

প্রীতি ক্রিকেট ম্যাচে পার্লামেন্ট মেম্বারস ক্লাবের হয়ে খেলতে নামেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য নিক্সন চৌধুরী, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরসহ দেশের বিভিন্ন আসনের সংসদ সদস্যরা। ডিএনসিসির হয়ে মাঠে নামেন মেয়র আতিকুল ইসলাম, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসের ছেলে শেখ ফজলে নাশোয়ানসহ আরো অনেকে।