kalerkantho

মঙ্গলবার । ১৩ আশ্বিন ১৪২৮। ২৮ সেপ্টেম্বর ২০২১। ২০ সফর ১৪৪৩

কুষ্টিয়ায় ইমদাদুল হক মিলন

প্রতিবন্ধীরা সম্পদ

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

৭ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিবন্ধীরা সম্পদ

কুষ্টিয়া বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের গত শুক্রবার শিক্ষা উপকরণ দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। ছবি : কালের কণ্ঠ

‘প্রতিবন্ধীরা আমাদের সম্পদ’ উল্লেখ করে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ও কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন বলেছেন, ‘মানুষের পাশে দাঁড়ানোর থেকে আর ভালো কিছু নেই। স্টিফেন উইলিয়াম হকিং পদার্থবিজ্ঞানী ও বিজ্ঞানবিষয়ক জনপ্রিয় ধারার লেখক ছিলেন। তিনি প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও বিজ্ঞানী ছিলেন।’

কালের কণ্ঠ শুভসংঘের কুষ্টিয়া শাখার পক্ষ থেকে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণকালে তিনি এই কথা বলেন। গত শুক্রবার কুষ্টিয়া বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের হলরুমে এই শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এ ছাড়া জনপ্রিয় ফুটবলার লিওনেল মেসিরও শারীরিক কিছু প্রতিবন্ধকতা ছিল উল্লেখ করে ইমদাদুল হক মিলন বলেন, ‘অথচ তাঁরাও (হকিং, মেসি) জীবনে সেরা কিছু অর্জন করতে সক্ষম হয়েছেন।’ এক পর্যায়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, ‘একজন মা যা পারেন তা আর কেউ করতে পারেন না। মা-ই পারেন তাঁর সন্তানের পাশে দাঁড়াতে, মানুষের পাশে দাঁড়াতে।’ এ সময় প্রতিবন্ধীদের পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক আসমা আনসারী মিরুর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভসংঘের কেন্দ্রীয় কমিটির পরিচালক জাকারিয়া জামান, সভাপতি সাদেকুল ইসলাম, সাধারণ সম্পাদক শামীম আল মামুন, সহসভাপতি ও কালের কণ্ঠ’র বগুড়ার নিজস্ব প্রতিবেদক লিমন বাসার, সহসভাপতি ও কালের কণ্ঠ’র কুষ্টিয়ার নিজস্ব প্রতিবেদক তারিকুল হক তারিক, শুভসংঘের কুষ্টিয়া শাখার সভাপতি নীলিমা বিশ্বাস, সাধারণ সম্পাদক শম্পা আফরীন, প্রচার সম্পাদক এস এম জামাল, সাংস্কৃতিক সম্পাদক যুথিকা রানী বিশ্বাস, নির্বাহী সদস্য গোলাম মোস্তফা অন্তু, সাংবাদিক লাকী মিজান প্রমুখ উপস্থিত ছিলেন। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।