kalerkantho

বুধবার । ১ বৈশাখ ১৪২৮। ১৪ এপ্রিল ২০২১। ১ রমজান ১৪৪২

সংক্ষিপ্ত

চার নারী পেলেন রাঁধুনী কীর্তিমতী সম্মাননা

নিজস্ব প্রতিবেদক   

৭ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চার নারী পেলেন রাঁধুনী কীর্তিমতী সম্মাননা

সাংবাদিকতা, সমাজকল্যাণ, ব্যবসায় উদ্যোগ ও ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখায় গতকাল রাজধানীর লেকশোর হোটেলে চার নারীর হাতে তুলে দেওয়া হয় ‘রাঁধুনী কীর্তিমতী সম্মাননা ২০২০’। ছবি : কালের কণ্ঠ

সাংবাদিকতা, সমাজকল্যাণ, ব্যবসায় উদ্যোগ ও ক্রীড়াক্ষেত্রে অভাবনীয় সাফল্যের জন্য চার কৃতী নারীকে ‘রাঁধুনী কীর্তিমতী সম্মাননা ২০২০’ দেওয়া হয়েছে। আন্তর্জাতিক নারী দিবসের প্রাক্কালে গতকাল শনিবার রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে কৃতী নারীদের হাতে সম্মাননা স্মারক ও চেক তুলে দেওয়া হয়।

১৬ বছরের সাংবাদিকতা জীবনে বিশ্লেষণী ও অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে অসংখ্য অপরাধ, অনিয়ম ও অজানা তথ্য উন্মোচনের স্বীকৃতি হিসেবে শেখ সাবিহা আলম পেয়েছেন কীর্তিমতী সাংবাদিক সম্মাননা। শ্রমজীবী শিশুদের জন্য অবৈতনিক স্কুল পরিচালনা, অসহায় বস্তিবাসী ও গ্রামাঞ্চলের নারীদের অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসা চট্টগ্রামের জেসমিন সুলতানা পারু পেয়েছেন কীর্তিমতী হিতৈষী সম্মাননা। ক্ষুদ্র ব্যবসা, বুটিকস, শোরুম ও কারখানা পরিচালনার পাশাপাশি নারীদের স্বাবলম্বী করে তুলতে নানা উদ্যোগ নেওয়ায় কীর্তিমতী উদ্যোক্তা সম্মাননা পেয়েছেন খুলনার শামীমা সুলতানা শীলু। আর আশি ও নব্বই দশকে ক্রীড়াঙ্গনের আলোচিত মুখ, দশবার দেশের দ্রুততম মানবীর খেতাবজয়ী ময়মনসিংহের ফিরোজা খাতুন পেয়েছেন কীর্তিমতী ক্রীড়াবিদ সম্মাননা।

রাঁধুনী কীর্তিমতী সম্মাননার স্মারক ক্রেস্ট ও চেক চার নারীর হাতে তুলে দেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু, বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কিশোর কুমার দাস, আইইডিসিআরের চিকিৎসক এন কে নাতাশা এবং স্কয়ার ফার্মাসিউটিক্যালসের পরিচালক আনিকা চৌধুরী।

স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ‘রাঁধুনী’ ১৪ বছর ধরে এই সম্মাননা দিয়ে আসছে।

মন্তব্য