kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

বিএনপির নেতিবাচক রাজনীতি না থাকলে দেশ আরো এগোত

নিজস্ব প্রতিবেদক   

৪ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির নেতিবাচক রাজনীতি না থাকলে দেশ আরো এগোত

বিএনপির দলাদলি ও নেতিবাচক রাজনীতি না থাকলে দেশ আরো অনেক দূর এগিয়ে যেত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহ্মুদ।

গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে এক স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন।

সংগঠনের প্রয়াত সহসভাপতি বরেণ্য চলচ্চিত্র অভিনেতা বীর মুক্তিযোদ্ধা এ টি এম শামসুজ্জামানের মৃত্যুতে এ সভার আয়োজন করা হয়। তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বিশেষ অতিথি হিসেবে সভায় বক্তব্য দেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক এক বক্তব্যের সূত্র ধরে হাছান মাহ্মুদ বলেন, ‘কাগজে দেখলাম মির্জা ফখরুল সাহেব বলেছেন, ৫০ বছরে আমরা শুধু দলাদলি করেছি, দেশ আগায়নি। আমি তাঁকে বলব, আজকে যে দেশ এত দূর এগিয়ে গেছে, ভারত-পাকিস্তানসহ সারাবিশ্ব সেটি অনুধাবন করেছে, আর আপনি সেটি অনুধাবন করতে পারলেন না!’

এ সময় তথ্যমন্ত্রী স্বল্পোন্নত থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়া, খাদ্য উদ্বৃত্তের দেশ হওয়া, ২০০৮ সালের ৬০০ ডলার থেকে এখন মাথাপিছু আয় দুই হাজার ৬৯ ডলারে উন্নীত হওয়া, বৈদেশিক মুদ্রার রিজার্ভ বেড়ে ৪৪ বিলিয়ন ডলার হওয়া ইত্যাদি উদাহরণ টানেন।

সদ্যঃপ্রয়াত এ টি এম শামসুজ্জামানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘তিনি এর আগে বহুবার অসুস্থ হয়েছেন আবার সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এবার তাঁর মৃত্যু সংবাদ আমার কাছে বজ ্যপাতের মতোই মনে হয়েছিল।’

মন্তব্য