kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

সড়ক দুর্ঘটনা

১২ জেলায় নিহত ১৬

কালের কণ্ঠ ডেস্ক   

১ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



টাঙ্গাইলের মধুপুর, পাবনার ঈশ্বরদী, চুয়াডাঙ্গার দামুড়হুদা, নেত্রকোনা, গোপালগঞ্জের মুকসুদপুর, রাজবাড়ীর নুরপুর, লক্ষ্মীপুরের চরচামিতা, বাগেরহাটের কচুয়া, দিনাজপুরের খানসামা, চট্টগ্রামের সীতাকুণ্ড, ফেনীর সোনাগাজী ও বগুড়ার বাঘোপাড়ায় সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছে। এর মধ্যে লক্ষ্মীপুরে পিকআপচাপায় মা-মেয়েসহ তিনজন এবং সীতাকুণ্ডে পৃথক ঘটনায় শিক্ষক-শিক্ষার্থীসহ তিনজনের মৃত্যু হয়।

লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, সড়কের পাশের সবজি গাছে পানি দেওয়ার সময় একটি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেলে মা-মেয়েসহ তিনজন মারা যায়। গতকাল সন্ধ্যায় চরচামিতা গ্রামের লক্ষ্মীপুর-ঢাকা আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা সর্দারবাড়ির বাবুল হোসেনের স্ত্রী রাহেলা বেগম (৫০), তাঁর মেয়ে জান্নাত (১১) ও নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলেয়াপুর গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে মাছুম (১০)। চরচামিতা গ্রামে মাছুমের নানার বাড়ি।

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ইউনুস (১৮) নামের এক তরুণের মৃত্যু হয়। আহত হয় তাঁর দুই বন্ধু। গতকাল দুপুরে গোলাবাড়ী ব্রিজের পশ্চিম পাশে টাঙ্গাইল-জামালপুর সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইউনুস মধুপুর পৌর শহরের মদন গোপাল আঙ্গিনাপাড়ার রবি সওদাগরের ছেলে।

রাজবাড়ী প্রতিনিধি জানান, সদর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের নুরপুর এলাকায় অটোরিকশাচাপায় রুহুল আমিন (৬) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সে নুরপুর গ্রামের আজিজুলের ছেলে। গতকাল সকালে প্রাইভেট পড়ে বাড়ি ফিরছিল সে।

চিতলমারী-কচুয়া (বাগেরহাট) প্রতিনিধি জানান, কচুয়া উপজেলার গোয়ালমাঠ-দোবাড়িয়া মাদরাসার সামনে বাগেরহাট-পিরোজপুর সড়কে চলন্ত বাসের ছাদ থেকে পড়ে ইমরান (২২) নামের এক তরুণের মৃত্যু হয়। তিনি ঝালকাঠির রাজাপুর উপজেলার রাজাপুর-বাহিরদিয়া গ্রামের বাসিন্দা।

নিজস্ব প্রতিবেদক (বগুড়া) জানান, বাঘোপাড়া বাজার এলাকায় শখের বশে ট্রাক চালাতে যান লিটন নামের এক ব্যক্তি। কিন্তু নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি একটি দোকানে উঠে গেলে রঞ্জন কর্মকার (৩২) নামের এক ব্যক্তির মৃত্যু হয়। তিনি আশেকোলা কামারপাড়া গ্রামের বাসিন্দা।

নেত্রকোনা প্রতিনিধি জানান, দত্ত উচ্চ বিদ্যালয়ের সামনে পিকআপের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়। তাঁর নাম নুরেজা বেগম। তিনি বারহাট্টা উপজেলার সাহতা গ্রামের আবদুল খালেকের স্ত্রী।

গোপালগঞ্জ প্রতিনিধি জানান, মুকসুদপুরে বাসচাপায় আল্লাদী সাহা (৬০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল বিকেলে বানিয়ারচর বাসস্ট্যান্ড এলাকায় গোপালগঞ্জ-টেকেরহাট সড়কে এ দুর্ঘটনা ঘটে। আল্লাদী সাহা চর কলিগ্রামের প্রীতিরাজ সাহার স্ত্রী।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, সীতাকুণ্ডের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুর্ঘটনা তিনটি ঘটে। গতকাল ভাটিয়ারী এলাকায় বাসের ধাক্কায় স্কুলছাত্রী শামস তাহিয়াদ মৌনতা (১৫) নিহত হয়। সে শীতলপুর কাসেম জুটমিলস এলাকার অস্থায়ী বাসিন্দা মো. সেলিম উল্লাহর মেয়ে ও ভাটিয়ারীর বিএমএ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। সন্ধ্যায় কদমরসুল এলাকায় একটি ট্রলি একটি রিকশাকে পেছন থেকে ধাক্কা দিলে রিকশাচালক ছিটকে পড়ে মাথা ছিন্নভিন্ন হয়ে মারা যান। অন্যদিকে শনিবার রাতে সিরাজ ভূঁইয়া রাস্তার মাথা এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় ফকিরহাট সাদেক মস্তান (র.) উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক তৌহিদুল ইসলাম জাফরের (৫১) মৃত্যু হয়।

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি জানান, চান্দলা গ্রামে গতকাল বিকেলে সিমেন্টবোঝাই পাওয়ার ট্রলি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের গাছের সঙ্গে ধাক্কা খেলে ট্রলিটি দুমড়েমুচড়ে যায় ও চালক ওমর ফারুক নিহত হন। তিনি আহাম্মদপুর গ্রামের সফন মিয়ার ছেলে।

মন্তব্য