kalerkantho

বুধবার । ১ বৈশাখ ১৪২৮। ১৪ এপ্রিল ২০২১। ১ রমজান ১৪৪২

দীর্ঘ যানজটে আটকা হাজারো যানবাহন

দৌলতদিয়ায় ঘন কুয়াশায় ফেরি বন্ধ

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি   

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মধ্য ফাল্গুনে হঠাৎ ঘন কুয়াশা পড়ায় গতকাল শুক্রবার দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে দুই দফায় মোট দুই ঘণ্টা ফেরি পারাপার বন্ধ ছিল। এ সময় যানবাহন ও যাত্রী নিয়ে তিনটি ফেরি মাঝনদীতে আটকা পড়ে। এ ছাড়া ঢাকামুখী যানবাহনের চাপ বেড়ে দৌলতদিয়া ঘাটে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। সেখানে আটকা পড়ে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাকসহ হাজারো যানবাহন।

গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত দৌলতদিয়া ঘাটসহ মহাসড়কের বিভিন্ন স্থান ঘুরে দেখা যায়, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের বাংলাদেশ হ্যাচারিজ পর্যন্ত চার কিলোমিটার ফোর লেন রাস্তার এক পাশে কয়েক শ ট্রাক ও কাভার্ড ভ্যানের সারি। অন্য পাশে জিরো পয়েন্ট থেকে মহাসড়কের গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশন পর্যন্ত সাড়ে চার কিলোমিটার রাস্তায় যাত্রীবাহী বাসের দীর্ঘ সারি। এ ছাড়া রাজবাড়ী সদরের গোয়ালন্দ মোড় থেকে কুষ্টিয়া সড়কের রাজবাড়ী জুট মিলস পর্যন্ত চার কিলোমিটার রাস্তায় শত শত ট্রাকের সারি দেখা যায়। সেখানকার কয়েকজন ট্রাকচালকের সঙ্গে কথা বলে জানা যায়, দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী পণ্যবোঝাই ট্রাকগুলো আটকে রেখেছে ট্রাফিক পুলিশ। দৌলতদিয়া ঘাটে কর্মরত ট্রাফিক পুলিশের সার্জন মেহেদী হাসান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলা পুলিশ প্রশাসনের নির্দেশক্রমে দৌলতদিয়া ঘাটগামী অপচনশীল পণ্যবাহী ওই তিন শতাধিক ট্রাক ও কাভার্ড ভ্যান আটকে রাখা হয়েছে। পর্যায়ক্রমে ওই ট্রাকগুলো ছেড়ে দেওয়া হবে।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. আবু আব্দুল্লাহ বলেন, মধ্য ফাল্গুনে হঠাৎ ঘন কুয়াশা পড়ায় দুই দফায় দুই ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। পাশাপাশি ঢাকামুখী যানবাহনের চাপ অনেক বেড়ে দৌলতদিয়া ঘাটে দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

 

মন্তব্য