kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

শুভসংঘের উদ্যোগে হাঁস-মুরগি-ছাগল পেলেন জমিলা

আঞ্চলিক প্রতিনিধি, গাজীপুর   

২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শুভসংঘের উদ্যোগে হাঁস-মুরগি-ছাগল পেলেন জমিলা

গাজীপুরের কাপাসিয়া উপজেলার সনমানিয়া ইউনিয়নের মির্জানগর গ্রামের দুস্থ জমিলা খাতুনের হাতে গতকাল একজোড়া ছাগল ও হাঁস-মুরগি তুলে দেন কালের কণ্ঠ শুভসংঘের বন্ধুরা। ছবি : কালের কণ্ঠ

গাজীপুরের কাপাসিয়া উপজেলার সনমানিয়া ইউনিয়নের মির্জানগর গ্রামের জমিলা খাতুনের সংসারে অভাব-অনটন লেগে থাকে ১২ মাসই। স্বামী আবদুল শাজাহান সংসারের ঘানি টেনে হাঁপিয়ে উঠেছেন।

অভাব আর দুশ্চিন্তা এ দম্পতির নিত্যসঙ্গী। সচ্ছলতার স্বপ্নও যেন দেখতে ভুলে গেছেন তাঁরা। তবে এবার জমিলার হাতে সেই ভালো থাকার ‘স্বপ্ন’ তুলে দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ।

গতকাল উপজেলার ধানদিয়া এলাকায় এই দুস্থ নারীকে এক জোড়া ছাগল ও হাঁস-মুরগি বুঝিয়ে দেয় শুভসংঘ। বাঁচার নতুন অবলম্বন পেয়ে আনন্দে কেঁদে ফেলেন জমিলা। তিনি বলেন, ‘এক লোকের কাছে ছাগল চাইছিলাম বাগি পালতাম। অনেক দিন ঘুরাইয়া আর দিছে না। এবার নিজেরই অইছে। তাও একটা না, দুইডা। লগে দুইডা কইরা আস-মুরগি।’

এর আগে এ উপলক্ষে আয়োজিত এক আলোচনাসভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমানত হোসেন খান, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অধ্যাপক অসীম বিভাকর, মাদারীপুর সরকারি মহিলা কলেজের প্রভাষক আশরাফুল ইসলাম, শ্রীপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, গাজীপুর জেলা শুভসংঘের সভাপতি ইমরান হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের নির্দেশে প্রতি উপজেলায় একজন করে দুস্থ নারীর হাতে এক জোড়া ছাগল ও হাঁস-মুরগি তুলে দেওয়া হচ্ছে।

মন্তব্য