kalerkantho

বুধবার । ১ বৈশাখ ১৪২৮। ১৪ এপ্রিল ২০২১। ১ রমজান ১৪৪২

‘কার্যকর গণতন্ত্রের’ জন্য বগুড়ায় এখন হানিফ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘কার্যকর গণতন্ত্রের’ জন্য বগুড়ায় এখন হানিফ বাংলাদেশি

জনগণের ভোটাধিকার ও কার্যকর গণতন্ত্রের জন্য দেশব্যাপী গণস্বাক্ষর অভিযানকারী মোহাম্মদ হানিফ ওরফে ‘হানিফ বাংলাদেশি’ এখন বগুড়ায়। তিনি গণতন্ত্রের জন্য নানা শ্রেণি-পেশার মানুষের স্বাক্ষর সংগ্রহ করছেন। গতকাল বুধবার সকালে বগুড়ায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে তিনি এ কর্মসূচি শুরু করেন। পরে সাতমাথা, জেলা পরিষদ চত্বর, প্রেস ক্লাব চত্বরসহ নানা জায়গা ঘুরে স্বাক্ষর সংগ্রহ করেন তিনি।

গণস্বাক্ষর সংগ্রহের সময় হানিফ বাংলাদেশির মাথায় জাতীয় পতাকা, মুখে বাংলাদেশের মানচিত্রসংবলিত মাস্ক, গলায় প্ল্যাকার্ড ও হাতে গণস্বাক্ষরের প্ল্যাকার্ড দেখা যায়। তাঁর গলায় ঝোলানো প্ল্যাকার্ডে লেখা আছে, ‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ভোটাধিকার ও কার্যকর গণতন্ত্রের দাবিতে দেশব্যাপী মার্চ ফর ডেমোক্রেসি (গণতন্ত্রের জন্য অভিযাত্রা)।’

গত বছরের ১৮ ডিসেম্বর টেকনাফ থেকে গণতন্ত্রের জন্য এই গণস্বাক্ষর সংগ্রহ অভিযান শুরু করেন হানিফ বাংলাদেশি। ৫৩ জেলা ঘুরে ৬৮ দিনের মাথায় মঙ্গলবার বিকেলে তিনি পৌঁছান বগুড়ায়। আগামী ৬ মার্চ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় গণস্বাক্ষর সংগ্রহের মধ্য দিয়ে তাঁর এ কর্মসূচি শেষ হবে।

হানিফ বাংলাদেশি বলেন, ৫৪তম জেলা বগুড়ায় গণস্বাক্ষর সংগ্রহ করছেন। এ উদ্যোগে নানা শ্রেণি-পেশার মানুষের স্বতঃস্ফূর্ত সাড়া মিলছে। এ পর্যন্ত ১৮ হাজারেরও বেশি মানুষ গণতন্ত্রের জন্য গণস্বাক্ষর করেছেন।

মোহাম্মদ হানিফের বাড়ি নোয়াখালীর সুধারাম উপজেলার নিয়াজপুর ইউনিয়নের জাহানাবাদ গ্রামে। নানা কর্মসূচির কারণে মোহাম্মদ হানিফ দেশজুড়ে ‘হানিফ বাংলাদেশি’ নামে পরিচিতি।

মন্তব্য