kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

কৌশলে টিকা নিচ্ছেন ৪০ বছরের নিচের নাগরিকরাও

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

২৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাধারণ নাগরিকরা ৪০ বছর বা এর বেশি হলে নিবন্ধন করে টিকা নিতে পারবেন। কিন্তু অনুসন্ধানে দেখা গেছে, ব্রাহ্মণবাড়িয়ায় নির্ধারিত বয়সের কম হয়েও টিকা নিচ্ছেন অনেকে। ১৯টি ক্যাটাগরির কোনোটিতে না পড়লেও কৌশলে টিকা নিতে দেখা গেছে অনেককে।

প্রতিবেদকের সঙ্গে ৪০ বছরের কম বয়সী এক যুবকের কথা হয়। ওই যুবক জানান, ওয়েবসাইটে পরিচয় যাচাইয়ে নিবন্ধনের যে ১৯টি ক্যাটাগরি দেওয়া আছে এর একটিতেও তিনি পড়েন না। ভিন্ন পথ অবলম্বনের মাধ্যমে তিনি নিবন্ধন করেছেন। অনুসন্ধানে এ রকম আরো যুবকের খোঁজ মিলেছে।

অনুমোদিত বেসরকারি ও প্রাইভেট হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী, মৃতদেহ সৎকার কাজে নিয়োজিত ব্যক্তিসহ প্রভৃতি পরিচয়ে যুবকরা টিকা নিচ্ছেন। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য কালের কণ্ঠের এ প্রতিবেদকও নিবন্ধনের ওয়েবসাইটটিতে ঢোকেন। ৩৬ বছর বয়সী ব্রাহ্মণবাড়িয়ার এক গণমাধ্যমকর্মী সঠিক পরিচয় দিয়ে নিবন্ধন করতে চাইলে বয়সসংক্রান্ত কারণে সেটি ব্যর্থ হয়। পরে অনুমোদিত বেসরকারি ও প্রাইভেট স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা-কর্মচারী পরিচয়ে নিবন্ধন সম্পন্ন করা যায়।  

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. একরাম উল্লাহ বলেন, ‘এভাবে নিবন্ধন করতে পারার বিষয়টি আমার জানা নেই। নিবন্ধনপ্রক্রিয়ার বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দেখভাল করে। এ ক্ষেত্রে আমাদের কিছু করারও নেই।’ 

মন্তব্য



সাতদিনের সেরা