kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

ফজিলাতুন নেসা ইন্দিরা বললেন

নতুন প্রজন্মকে শুদ্ধভাবে বাংলা চর্চা করতে হবে

নিজস্ব প্রতিবেদক   

২২ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, নতুন প্রজন্মকে শুদ্ধভাবে বাংলা চর্চা করতে হবে এবং বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে।

গতকাল রবিবার বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে শিশু একাডেমি আয়োজিত ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য’ বিষয়ক আলোচনা অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে শিশুদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলা ও ২০৪১ সালের উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে তোমরাই মূল ভূমিকা রাখবে। তোমাদের কাছে আশা করি, শুদ্ধভাবে বাংলা চর্চা করবে এবং বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িকতায় বেড়ে উঠবে।’

তিনি আরো বলেন, ‘আজকের শহীদ দিবস ও মাতৃভাষা দিবসকে ১৯২টি দেশ মর্যাদার সঙ্গে পালন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই একযুগ শাসন আমলে বাংলাদেশ বদলে গেছে। বাংলাদেশের উন্নয়ন সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে।’

শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কাজী রওশন আক্তার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী। অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী ইন্দিরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

মন্তব্য



সাতদিনের সেরা