kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

ধোয়ামোছার পর শহীদ মিনার প্রাঙ্গণে কৃষ্ণচূড়া রোপণ

কালের কণ্ঠ ডেস্ক   

২০ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ধোয়ামোছার পর শহীদ মিনার প্রাঙ্গণে কৃষ্ণচূড়া রোপণ

ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গতকাল পটুয়াখালীর গলাচিপায় চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে কালের কণ্ঠ শুভসংঘ। ছবি : কালের কণ্ঠ

শুভ কাজে সবার পাশে থাকে কালের কণ্ঠ শুভসংঘ। এবার ভাষার মাসে সংগঠনটি আরেক নতুন, সুন্দর উদ্যোগ নেয়—শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্ন করার। বিভিন্ন জেলায় এ কাজ হয়েছে। আর গতকাল শুক্রবার কাজটি করেছেন শুভসংঘের ঠাকুরগাঁও ও নারায়ণগঞ্জ জেলা শাখা এবং গাইবান্ধার ফুলছড়ি, ময়মনসিংহের গফরগাঁও, চট্টগ্রামের কর্ণফুলী ও দিনাজপুরের খানসামা উপজেলা শাখার বন্ধুরা। শহীদ মিনার প্রাঙ্গণে কৃষ্ণচূড়ার চারাও রোপণ করেছে ঠাকুরগাঁও শুভসংঘ। এ ছাড়া শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে শুভসংঘের পটুয়াখালীর গলাচিপা শাখা।

ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠ কেন্দ্রীয় শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্ন এবং মিনার প্রাঙ্গণে কৃষ্ণচূড়া গাছের চারা রোপণ করা হয়। কর্মসূচিতে শুভসংঘের সফিকুল ইসলাম, তাপস দেবনাথ, রাশেদুল আলম লিটন, মুসা রাখাল, মেহেরাব হোসেন, সৈয়দ জাকির হোসেন, রিফাত রেজওয়ান সামিন, আসাদুজ্জামান আসাদ, মালিহা মনজুর, জিনিয়া ফাত্তাহ, আফিফা হাবিব প্রত্যাশা, জেমিসা আলম, তাম্মী শাহরীন দিশা, সুমাইয়া আক্তার, মির ছাবিত, এস এম ইসফার, ওয়াজিহ তাওসিফ চৌধুরী, কারিজ রহমান, নাজ্জাতুল ইসলাম, তাসনিমুল হাসান, ফুয়াদ হাসান, তানভির আনজুম হিমেল, মজিউজ জামান মৃদুল, চন্দন রায়, পরিতম বর্মন ও কালের কণ্ঠ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি পার্থ সারথী দাস উপস্থিত ছিলেন।

ফুলছড়ি উপজেলার নাপিতেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্ন কাজে অংশ নেন শুভসংঘের বন্ধুরা। সকালে কাজটির উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপ্না খাতুন। অন্যদের মধ্যে বক্তব্য দেন শুভসংঘের শিমুল হাউলিদার, নাহিদ হাসান, চয়নিকা আকতার সীমা, তৃপ্তি রানী, সোহান আকন্দ, ফুয়াদ হাসান, শিক্ষক মো. রোস্তম মিয়া প্রমুখ।

গলাচিপা মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে চিত্রাঙ্কন প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। পরে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শুভসংঘের গলাচিপা শাখার উপদেষ্টা আবু বাকার শিবলী ও মোস্তাফিজুর রহমান শাকিল, শুভসংঘের মো. ফিরোজ আলম, সাইদুর রহমান, সাইমুন রহমান এলিট প্রমুখ।

[প্রতিবেদনটি তৈরিতে তথ্য দিয়েছেন কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম এবং ঠাকুরগাঁও, নারায়ণগঞ্জ, গাইবান্ধা, গলাচিপা (পটুয়াখালী), গফরগাঁও (ময়মনসিংহ) ও বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি]

মন্তব্য



সাতদিনের সেরা