kalerkantho

শনিবার । ৯ শ্রাবণ ১৪২৮। ২৪ জুলাই ২০২১। ১৩ জিলহজ ১৪৪২

বিএনপির সমাবেশ নিয়ে বরিশালে অনিশ্চয়তা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল   

১৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে আগামীকাল বৃহস্পতিবার বরিশালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর মধ্য দিয়ে কেন্দ্রঘোষিত ছয় সিটি এলাকায় বিভাগীয় কর্মসূচি শুরু হবে। এ উপলক্ষে গতকাল বুধবার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন ও প্রচারপত্র (লিফলেট) বিতরণ করেছে বরিশাল মহানগর বিএনপি। তবে প্রশাসন থেকে সমাবেশের অনুমতি এই প্রতিবেদন লেখা পর্যন্ত না মেলায় তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। অবশ্য বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, প্রশাসন অনুমতি না দিলেও তারা কর্মসূচি পালন করবে।

বরিশাল মহানগর বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহম্মদ বীরবিক্রম।

বরিশালে সংবাদ সম্মেলনে মজিবর রহমান সরোয়ার বলেন, বিগত সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে বরিশালে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। এ ছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিদ্ধান্ত ও তারেক রহমানের বিরুদ্ধে সাজার প্রতিবাদ জানানো হবে এই সমাবেশ থেকে।

মজিবর বলেন, বৃহস্পতিবার বরিশালে বিক্ষোভ সমাবেশ করতে অনুমতি চেয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর মহানগর বিএনপির পক্ষ থেকে আবেদন করা হয়েছে। আবেদনে অশ্বিনী কুমার টাউন হলের সামনে বিক্ষোভ সমাবেশের জন্য স্থান নির্ধারণ করা হয়েছে। তবে পুলিশের পক্ষ থেকে এখন পর্যন্ত সমাবেশের স্থান নির্ধারণ করে দেওয়া হয়নি। তিনি বলেন, অনুমতি না মিললেও তাঁরা কর্মসূচি চালিয়ে যাবেন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার সাহাবুদ্দিন খান বলেন, তাঁরা বিএনপির আবেদন পেয়েছেন। তবে তারা সমাবেশের অনুমতি পাবে কি না, তা গোয়েন্দা বিভাগের প্রতিবেদনের ওপর নির্ভর করছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, ঝালকাঠি বিএনপির মো. শাহদাৎ হোসেন, পিরোজপুর বিএনপির গিয়াস উদ্দিন রানা প্রমুখ।



সাতদিনের সেরা