kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

সাজেক যাওয়ার পথে দীঘিনালায় বলাৎকার

কালের কণ্ঠ ডেস্ক   

১৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খাগড়াছড়ির দীঘিনালায় সাজেকগামী পর্যটক এক কিশোরকে (১৫) বলাৎকারের অভিযোগ উঠেছে জীপ সমিতির লাইনম্যানের বিরুদ্ধে। রাজধানী ডেমরার কিশোরী (১৪) গৃহপরিচারিকাকে কক্সবাজারে বেড়াতে নিয়ে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে বাড়ির মালিকের ছেলের বিরুদ্ধে। অভিযুক্ত কিশোরকে (১৪) গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানায়, দীঘিনালায় গত সোমবার বিকেলের ঘটনায় ভুক্তভোগী কিশোর গতকাল মঙ্গলবার থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছে। অভিযুক্ত নাসির উদ্দিন ওরফে মনা (৪৫) উপজেলা সদরের থানাপাড়া এলাকার মো. সেকান্দার মিয়ার ছেলে।

পুলিশ ও ভুক্তভোগী জানায়, ভুক্তভোগী কিশোরের বাড়ি নোয়াখালীতে। সে চট্টগ্রামে আত্মীয়র বাসায় থেকে একটি দোকানে চাকরি করে। সাজেক বেড়াতে যাওয়ার জন্য সে চট্টগ্রাম থেকে সোমবার বিকেলে দীঘিনালা বাসটার্মিনালে পৌঁছে। সেখানে দরবার হোটেলে (রেস্টুরেন্ট) ভাত খেয়ে রেস্টুরেন্ট মালিকের কাছে সাজেক যাওয়ার বিষয়ে পরামর্শ জানতে চায়। রেস্টুরেন্ট মালিক দীঘিনালা জীপ সমিতির লাইনম্যান মনাকে দেখিয়ে দেন। মনা সব শুনে সহযোগিতার কথা বলে কিশোরকে তাঁর মোটরসাইকেলে তুলে নিয়ে যান। উপজেলা সদরের কুমিল্লাটিলা এলাকায় মনার নির্মাণাধীন ভবনে নিয়ে কিশোরকে বলাৎকার করেন।

কক্সবাজারে গত ৯ ফেব্রুয়ারির ঘটনায় গতকাল ভুক্তভোগীর মা ডেমরা থানায় মামলা করার পর অভিযুক্ত কিশোরকে গ্রেপ্তার করা হয়। পরে আদালত অভিযুক্তকে সংশোধনালয়ে পাঠানোর নির্দেশ দেন। তার বাড়ি ডেমরার দক্ষিণ পূর্ব বক্সনগর এলাকায়। মেয়েটি আদালতে জবানবন্দি দিয়েছে।

[প্রতিবেদনটি তৈরিতে তথ্য দিয়েছেন দীঘিনালা (খাগড়াছড়ি) ও সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি]