kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

এমএলএম প্রতারণা

কোটি টাকা হাতানোর অভিযোগে গ্রেপ্তার ৬

নিজস্ব প্রতিবেদক   

১০ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাল্টিলেভেল মার্কেটিংয়ের (এমএলএম) নাম করে কয়েক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রাজধানীর উত্তরা থেকে ছয়জনকে গ্রেপ্তার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গত সোমবার গভীর রাতে উত্তরা পূর্ব থানা এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন আশিক ঘোষ অসিত, কাজী নুরুল ইসলাম, শাহ নেওয়াজ শামীম, জহিরুল হক, নুরুল ইসলাম ও মামুন মিয়া।

গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর মালিবাগে সংবাদ সম্মেলনে করে এসব তথ্য জানান সিআইডির অতিরিক্ত উপমহাপরিদর্শক শেখ ওমর ফারুক। তিনি জানান, সোমবার রাতে উত্তরা পূর্ব থানা এলাকায় অভিযান চালিয়ে প্রতারকচক্রের ওই ছয়জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে দুই হাজার ২০৯ গ্রাহকের নাম, ২৫০ টাকা জমার রসিদ ও জমা টাকা ফেরত চেয়ে গ্রাহকদের ৪৩টি আবেদনপত্র জব্দ করা হয়েছে।

সিআইডি সূত্র জানায়, গ্রেপ্তারকৃতরা এমএলএম ব্যবসার নামে গত ২৪ মাসে দ্বিগুণ মুনাফার লোভ দেখিয়ে উত্তরা পূর্ব থানা এলাকার বাসিন্দাদের কাছ থেকে কয়েক কোটি টাকা আত্মসাৎ করেছেন। অন্তত দুই হাজারের বেশি মানুষের কাছ থেকে তাঁরা এই টাকা হাতিয়ে নেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সিআইডি সূত্র জানায়, আইডিয়াস অ্যান্ড লিভিং লিমিটেডের নামে সিল স্যাটেলাইট সিটির আবাসিক প্লটের বিজ্ঞাপন দিয়ে গ্রাহক সংগ্রহ করতেন এমএলএম প্রতারকচক্রের সদস্যরা। পরে গ্রাহকদের দুই বছরে অর্থ দ্বিগুণ করে দেওয়ার প্রলোভন দেখিয়ে নগদ টাকা হাতিয়ে নিত চক্রটি। তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৬/৪২০/৩৪ ধারায় উত্তরা পূর্ব থানায় মামলা করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা