kalerkantho

রবিবার । ১ কার্তিক ১৪২৮। ১৭ অক্টোবর ২০২১। ৯ রবিউল আউয়াল ১৪৪৩

পুলিশ পরিচয়ে ডাকাতির অভিযোগে গ্রেপ্তার ৮

নিজস্ব প্রতিবেদক   

১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পুলিশ পরিচয়ে ডাকাতির একটি মামলায় দুই ধাপে আট আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গত ১৪ জানুয়ারি চারজনকে গ্রেপ্তারের পর গত শনিবার আরো চারজনকে গ্রেপ্তার করে পিবিআই। রাজধানীর সাভারের আমিনবাজার এলাকায় স্বর্ণ ডাকাতির একটি মামলায় আন্ত জেলা ডাকাতচক্রের এই সদস্যদের গ্রেপ্তার করল পুলিশ। গতকাল রবিবার রাজধানীর উত্তরায় পিবিআইয়ের ঢাকা জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

পুলিশ জানিয়েছে, প্রথম ধাপে গ্রেপ্তারকৃতদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরের ধাপে গ্রেপ্তার করা হয়েছে। এ দলের আরো ১৫ সদস্য অধরা রয়েছেন। গ্রেপ্তারকৃতরা হলেন মানিকগঞ্জের সুরেশ চন্দ্র হালদার (৪৮), কেরানীগঞ্জের মিঠুন মজুমদার (৩৩), উজ্জ্বল চন্দ্র (৩২), মুন্সীগঞ্জের মিহির দাস (৩২), শংকর চন্দ্র ঘোষ (৪৫), পল্লবীর সোহেল আহমেদ পল্লব (৪৫), ফারুক হোসেন (৪০) ও মাদারীপুর এলাকার মিঠুন চৌকিদার (৩০)। তাঁদের কাছ থেকে ২২ ভরি স্বর্ণ, পাঁচ লাখ টাকা, একটি মোবাইল ফোনসেট এবং একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

পিবিআই সূত্র জানায়, গ্রেপ্তার ডাকাতচক্রের আট সদস্যের মধ্যে একজন পুরান ঢাকার তাঁতীবাজারের স্বর্ণ ব্যবসায়ী, একজন কারিগর ও একজন বহিষ্কৃত সাবেক সেনা সদস্যও রয়েছেন। ঢাকা জেলা পিবিআইয়ের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ খোরশেদ আলম বলেন, ‘পুলিশ ও ডিবি পরিচয় দিয়ে ডাকাতি করত এরা। তাদের মধ্যে আরো একজন সাবেক সেনা সদস্যের নাম পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে এখনই বাকি সদস্যদের নাম প্রকাশ করছি না।’

উল্লেখ্য, ২০২০ সালের ৭ সেপ্টেম্বর সাভারের আমিনবাজার এলাকায় পুলিশ পরিচয় দিয়ে তাঁতীবাজারের স্বর্ণ ব্যবসায়ী অর্জুন হালদারের কাছ থেকে এক কোটি ১৪ লাখ ৯২ হাজার ১৫৭ টাকা মূল্যের স্বর্ণ ডাকাতি করেন আসামিরা। সেদিন অর্জুন হালদার অলংকার সরবরাহের জন্য রাজবাড়ী জেলায় রওনা হয়েছিলেন।



সাতদিনের সেরা