kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

সাতকানিয়ায় বিনা ভোটে মেয়র নির্বাচিত

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৭ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন। গতকাল মঙ্গলবার বিএনপির মনোনীত প্রার্থী অ্যাডভোকেট এ জেড এম মঈনুল হক চৌধুরী খোকন মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় আওয়ামী লীগের নেতাকর্মীরা খুশি হলেও ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

সাতকানিয়া পৌরসভা নির্বাচনে গতকাল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল। মেয়র পদে বিএনপি প্রার্থী অ্যাডভোকেট এ জেড এম মঈনুল হক চৌধুরী খোকন ও সাধারণ কাউন্সিলর পদে ৯ নম্বর ওয়ার্ডের জাহেদুল ইসলাম গতকাল মনোনয়ন প্রত্যাহার করে নেন। এখন সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে আটজন প্রার্থী রয়েছেন।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. আতাউর রহমান জানান, সাতকানিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে দুজন প্রার্থী ছিলেন। এর মধ্যে বিএনপির প্রার্থী গতকাল মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় বেসরকারিভাবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। আগামী ১৪ ফেব্রুয়ারি সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ বুধবার কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত মেয়র মোহাম্মদ জোবায়ের বলেন, ‘আমার প্রতি পৌরবাসীর অফুরন্ত ভালোবাসা দেখে নিশ্চিত পরাজয়ের বিষয়টি বুঝতে পেরে বিএনপি প্রার্থিতা প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে।

মন্তব্য