kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

রূপগঞ্জে দুই ছাত্রলীগ নেতা বহিষ্কারের প্রতিবাদে বিক্ষোভ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুই ছাত্রলীগ নেতাকে বহিষ্কারের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন উপজেলার ছাত্রলীগ নেতারা। গতকাল সোমবার দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের ইছাখালী এলাকায় এ বিক্ষোভ করা হয়।

কায়েতপাড়া ইউনিয়নের ছাত্রলীগের সহসভাপতি আশফাকুল ইসলাম তুষার ও সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম ভূঁইয়া জেমিনকে বহিষ্কারের প্রতিবাদে এ বিক্ষোভ ও প্রতিবাদসভা করা হয়। সভায় বক্তব্য দেন আশফাকুল ইসলাম তুষার, আশরাফুল আলম ভূঁইয়া জেমিন, জেলা ছাত্রলীগের সহসম্পাদক ফাহিম, রুবেল মিয়া, রাসেল মিয়া, পাভেল রহমান, আবু বক্কর, সাইফ, সায়েম, সাব্বির, সোহেল, রুবেল, মোস্তফা প্রমুখ।

আশফাকুল ইসলাম তুষার জানান, সম্পূর্ণ অগঠনতান্ত্রিকভাবে তাঁকে এবং কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম ভূঁইয়া জেমিনকে বহিষ্কার করেছে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী, অধীন কোনো সংগঠনের নেতাকে বহিষ্কারের কোনো এখতিয়ার নেই উপজেলা ছাত্রলীগের। শুধু কেন্দ্রীয় কমিটি স্থায়ী বহিষ্কারের ক্ষমতা রাখে। তাঁরা ছাত্রলীগের শৃঙ্খলাবিরোধী কোনো কর্মকাণ্ডেও জড়িত নন বলে দাবি করেন। অবিলম্বে এ অবৈধ সিদ্ধান্ত প্রত্যাহার না করলে ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচি পালন করা হবে বলেও জানান তুষার।

মন্তব্য