kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২৮ প্রবাসীর করোনা

সিলেট অফিস   

২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২৮ যাত্রীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গত ২১ জানুয়ারি বিমানের একটি ফ্লাইটে যুক্তরাজ্য থেকে তাঁরা দেশে আসেন। এরপর গত রবিবার নমুনা সংগ্রহের পর তা পরীক্ষায় গতকাল সোমবার রাতে আসা রিপোর্টে তাঁদের করোনা শনাক্ত হয়েছে। দেশে আসার পর ওই প্রবাসীরা বিভিন্ন হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন। করোনা শনাক্ত হওয়ার পর তাঁদের সরকারি ব্যবস্থাপনায় খাদিমপাড়া ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার বি এম আশরাফ উল্যাহ তাহের গতকাল রাতে জানান, গত ২১ জানুয়ারি যুক্তরাজ্য থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি-২০২তে সিলেট ওসমানী বিমানবন্দরে নামেন ১৫৭ প্রবাসী। সেখান থেকে তাঁদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে বিভিন্ন হোটেলে রাখা হয়। এ হিসাবে গতকাল তাঁদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে ছেড়ে দিতে রবিবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হয়। এতে ২৮ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।

জানা গেছে, করোনা আক্রান্ত এসব যাত্রীর ১৫ জন নূরজাহান হোটেলে, পাঁচজন ব্রিটানিয়া হোটেলে, চারজন হলিগেইট হোটেলে, তিনজন লা রোজ হোটেলে এবং একজন হলি সাইড হোটেলে অবস্থান করছিলেন।

মন্তব্য