kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

নির্বাচনী এলাকায় নয়, ছুটি থাকছে ইপিজেডে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



আগামীকাল বুধবার চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের দিন সাধারণ ছুটি থাকছে না। চট্টগ্রামে এই প্রথম সাধারণ ছুটি না দিয়ে অফিস-আদালত খোলা রেখে ভোটগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বন্ধ থাকবে রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল ইপিজেড। এ ছাড়া বেশির ভাগ পোশাক কারখানায় ছুটি থাকবে বলে জানা গেছে।

চট্টগ্রাম ইপিজেডের মহাব্যবস্থাপক মশিউদ্দিন বিন মেজবাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গতকাল জানানো হয়, ভোটারদের ভোট দেওয়ার সুবিধার জন্য এবং জেলা প্রশাসন কর্তৃক যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করায় নির্বাচনের দিন ইপিজেডে সাধারণ ছুটি ঘোষণা করা হলো। একই বিজ্ঞপ্তি পাশের কর্ণফুলী ইপিজেডের জন্যও প্রযোজ্য। তবে জরুরি শিপমেন্ট এই ছুটির আওতামুক্ত থাকবে।

এদিকে জেলা প্রশাসন থেকে জারি করা প্রজ্ঞাপনে নির্বাচনকালে বাস, ট্রাক, প্রাইভেট কারসহ ১৩ ধরনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। নির্বাচনী দায়িত্ব, বিশেষ করে সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডের ৭৩৫টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম এবং ভোটগ্রহণ কর্মকর্তাদের যাতায়াত ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব পালনে জেলা প্রশাসনের চাহিদা অনুযায়ী প্রায় এক হাজার ৬০০ বাস, মিনিবাস, মাইক্রো ও মিনি ট্রাক রিক্যুইজিশন করা হয়েছে।

মন্তব্য