kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

একুশে গ্রন্থমেলা ১৮ মার্চ থেকে

নিজস্ব প্রতিবেদক   

২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশের সর্ববৃহৎ সাংস্কৃতিক আয়োজন অমর একুশে বইমেলা শুরু হবে আগামী ১৮ মার্চ। কত দিন এই মেলা চলবে সেটা এখনো নির্ধারিত হয়নি। প্রকাশকদের সঙ্গে কথা বলে বাংলা একাডেমি সময়সীমা নির্ধারণ করবে। মাসব্যাপী এই মেলা প্রতিবছর ১ ফেব্রুয়ারি শুরু হলেও এবার করোনা পরিস্থিতির কারণে মেলা পিছিয়ে দেওয়া হয়েছিল।

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ কালের কণ্ঠকে জানিয়েছেন, করোনা পরিস্থিতির কারণে বইমেলা পিছিয়ে দেওয়ার পর তিনটি সম্ভাব্য তারিখ দিয়ে মেলা শুরুর প্রস্তাব প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়েছিল। এর মধ্যে ছিল ২০ ফেব্রুয়ারি, ১৭ মার্চ ও ২৭ মার্চ। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ১৮ মার্চ মেলা শুরুর ব্যাপারে গ্রিন সিগন্যাল পাওয়া গেছে। সে অনুসারে প্রস্তুতি শুরু করতে বলা হয়েছে।

এ ব্যাপারে আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী বলেন, ‘আগামী ১৮ মার্চ অমর একুশে বইমেলা শুরু হবে। তবে কত দিন পর্যন্ত মেলা চলবে, সে বিষয়ে আমরা প্রকাশকদের সাথে আলাপ করে সিদ্ধান্ত নেব। আমাদের ইচ্ছা আছে ১৪ এপ্রিল পহেলা বৈশাখ পর্যন্ত বইমেলার আয়োজন করা। এ নিয়ে কোনো আপত্তি এলে রমজান মাস শুরুর আগের দিন মেলার সমাপনী হতে পারে।’

রেওয়াজ অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৮ মার্চ ভার্চুয়ালি বইমেলার উদ্বোধন করবেন।

মন্তব্য