kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

ভিক্ষার ছলে যৌন হয়রানির অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার

তিন শিশুকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার ৩

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



রাজশাহীতে ভিক্ষা চাওয়ার নাম করে নারীদের যৌন হয়রানি করে আসছিলেন এক বৃদ্ধ। গত রবিবার এসংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর গতকাল সোমবার ভোরে ওই বৃদ্ধকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিকে যশোরের বেনাপোল ও শার্শায় দুই শিশুকে ধর্ষণের অভিযোগে শিক্ষকসহ দুজন গ্রেপ্তার হয়েছে। আর নওগাঁর ধামইরহাটে শিশু ধর্ষণচেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বিস্তারিত কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবরে :

রাজশাহী : গ্রেপ্তার এনামুল হক ওরফে বুলুর (৬২) বাড়ি নওগাঁর মান্দা উপজেলার কালীনগর গ্রামে। তিনি রাজশাহী নগরীর শেখেরচক পাঁচানী মাঠ এলাকায় স্ত্রী-সন্তান নিয়ে ভাড়া বাসায় থাকেন।

গতকাল দুপুরে নগরীর বোয়ালিয়া মডেল থানায় সংবাদ সম্মেলনে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, ভিক্ষা চাওয়ার নামে ভিড়ের মধ্যে নারীদের শরীরে হাত দেওয়ার ভিডিওটি ভাইরাল হওয়ার পর তা পুলিশের নজরে আসে। এর পরই তাঁকে গ্রেপ্তারে পুলিশ তৎপরতা শুরু করে। পরিচয় নিশ্চিত হওয়ার পর সোমবার ভোরে তাঁকে আটক করা হয়।

পরে এক তরুণী ওই ব্যক্তির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন। গত বছরের ২৮ ডিসেম্বরই ওই বৃদ্ধ তাঁকে যৌন হয়রানি করেছিলেন বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। গতকাল দুপুরে অভিযুক্ত বুলুকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

বেনাপোল (যশোর) : পাঁচ বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে গত রবিবার রাতে বেনাপোলের ভবারবেড় দারুস সুন্না কওমি মাদরাসার চার শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেয় পুলিশ। এর মধ্যে তিনজনকে ছেড়ে দেওয়া হয়েছে। এই ঘটনায় দায়ের হওয়া মামলায় অন্য শিক্ষক হাফেজ সালমানকে গ্রেপ্তার দেখানো হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে শিশুটিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিশুর বাবা বলেন, গত রবিবার সকাল ৯টায় তাঁর সন্তান মাদরাসায় পড়তে যায়। পরে সবাইকে ছুটি দিয়ে তাঁর মেয়েকে ধর্ষণ করেন ওই মাদরাসায় নতুন যোগদান করা একজন শিক্ষক।

এদিকে যশোরের শার্শায় গত শনিবার সন্ধ্যায় একটি নির্মাণাধীন বাড়িতে ছয় বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। এই ঘটনায় এক কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ধামইরহাট (নওগাঁ) : ১০ বছরের এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে নওগাঁর ধামইরহাটে মো. আব্দুল মমিন (২৭) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। মমিন উপজেলার ইসবপুর ইউনিয়নের বৈদ্যবাটি এলাকার লুৎফর রহমানের ছেলে।

ভুক্তভোগীর বাবার দায়ের করা মামলার এজাহারে বলা হয়েছে, গত ২২ জানুয়ারি দুপুরে শিশুটি বিস্কুট কেনার জন্য আসামির বাড়িসংলগ্ন মুদি দোকানে যায়। এ সময় ওই যুবক শিশুটিকে একা পেয়ে ধর্ষণের চেষ্টা চালান। পরে শিশুটি বাড়িতে গিয়ে তার মাকে বিষয়টি জানায়।

মন্তব্য