kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

তিন জেলায় নিহত ৭

ঘন কুয়াশায় বেড়েছে সড়ক দুর্ঘটনা

সিরাজদিখানে দুর্ঘটনার কবলে সাতটি গাড়ি

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ঘন কুয়াশায় বেড়েছে সড়ক দুর্ঘটনা

ঘন কুয়াশার কারণে দেশে সড়ক দুর্ঘটনা বেড়ে গেছে। গতকাল সকালে মুন্সীগঞ্জের সিরাজদিখানে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে কুয়াশার কারণে দুর্ঘটনার কবলে পড়ে সাতটি গাড়ি। একই সময় একটি গাড়ি আরেকটি গাড়ির পেছনে ধাক্কা মারলে এই দুর্ঘটনা ঘটে। তবে স্বস্তির খবর হলো, এই ঘটনায় কারো মৃত্যু হয়নি। ঘন কুয়াশার কারণে সড়ক দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়েছে রংপুরের হাজিরহাটে। একই কারণে একজনের প্রাণ গেছে দিনাজপুরের বীরগঞ্জে। এর বাইরে ময়মনসিংহের গফরগাঁও, রংপুরের তারাগঞ্জ, দিনাজপুরের হিলি ও নওগাঁর রাণীনগরে সড়ক দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে।

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, গতকাল ভোরে ঘন কুয়াশার কারণে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের কুচিয়ামোড়া এলাকায় সাতটি গাড়ি সড়ক দুর্ঘটনার শিকার হয়। এর মধ্যে একটি ট্রাক, একটি বাস ও পাঁচটি প্রাইভেট কার রয়েছে। এই দুর্ঘটনায় আহত হয় পাঁচজন। দুর্ঘটনার পর এক্সপ্রেসওয়ের একপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, ঘন কুয়াশার কারণে এক্সপ্রেসওয়েতে দৃষ্টিসীমা খুবই কম ছিল। কয়েক হাত দূরের গাড়িও দেখা যাচ্ছিল না। এর মধ্যে ঢাকামুখী একটি ট্রাক প্রথমে সড়কের রেলিংয়ের সঙ্গে ধাক্কা খায়। এ সময় পেছনে থাকা পাঁচটি প্রাইভেট কার ও একটি যাত্রীবাহী বাস দুর্ঘটনার কবলে পড়ে। সবচেয়ে পেছনে থাকা প্রাইভেট কারটি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। হাসাড়া হাইওয়ে পুলিশ জানায়, দুর্ঘটনায় পর এক্সপ্রেসওয়ের এক পাশ দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে দুর্ঘটনাকবলিত গাড়িগুলো সরিয়ে নেওয়া হলে স্বাভাবিক হয় যান চলাচল।

হিলি (দিনাজপুর) প্রতিনিধি জানান, পিকআপের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেলের দুই আরোহীর মৃত্যু হয়। তাঁরা হলেন রংপুরের বদরগঞ্জ উপজেলার মকছেদপুর বানিয়ালপাড়ার নজরুল ইসলাম (৫০) ও সাখাওয়াত হোসেন (২৪)। গতকাল দুপুরে নওনাপাড়া সড়কে এই দুর্ঘটনা ঘটে। হাকিমপুর থানার ওসি (তদন্ত) মোস্তাফিজুর রহমান জানান, ওই দুই ব্যক্তি হিলি থেকে বদরগঞ্জ যাচ্ছিলেন।

দিনাজপুর প্রতিনিধি জানান, বীরগঞ্জে সড়ক দুর্ঘটনায় আজিজার রহমান (৪২) নামের এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। আজিজার রহমান ভোগনগর ইউনিয়নের এলায়গা এলাকার বাসিন্দা। ভোগনগর ইউনিয়নের চেয়ারম্যান বদিউজ্জামান পান্না জানান, মাহানপুর এলাকায় শ্বশুরবাড়ি যাচ্ছিলেন আজিজার। দিনাজপুর-ঠাকুরগাঁও মহাসড়কের পঁচিশমাইল এলাকায় একটি গাড়ি তাঁকে চাপা দেয়।

রংপুর অফিস জানায়, ঘন কুয়াশার কারণে সড়ক দুর্ঘটনায় ইউনুস আলী নামের এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৮টার দিকে হাজিরহাট এলাকায় রংপুর-দিনাজপুর মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

আঞ্চলিক প্রতিনিধি (রংপুর) জানান, তারাগঞ্জে রংপুর-সৈয়দপুর মহাসড়ক থেকে অপরিচিত এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, ওই ব্যক্তি সড়ক পার হচ্ছিলেন। তখন কোনো গাড়ির নিচে চাপা পড়ে তাঁর মৃত্যু হয়েছে।

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ব্যাটারিচালিত অটোরিকশার চাপায় আব্দুল মতিন ফকির (৬৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত রবিবার রাতে শিবগঞ্জ বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। আব্দুল মতিন ফকির যশরা ইউনিয়নের পালইকান্দা গ্রামের বাসিন্দা।

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি জানান, সিমেন্টবোঝাই ট্রাকের ধাক্কায় আজাহার আলী (৫৫) নামের এক সাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল সকালে রাণীনগর-আত্রাই সড়কের নগর ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আজাহার আলী উপজেলার চকাদিন আলো পাড়া গ্রামের আব্দুল শাহার ছেলে।

মন্তব্য