kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

পিচঢালা সড়কে পিষ্ট রাঙামাটি দেখার স্বপ্ন

কালের কণ্ঠ ডেস্ক   

২৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



রাজধানীর মোহাম্মদপুরের একটি কলেজে স্নাতকোত্তরের শিক্ষার্থী ছিলেন নাহিদ। গত শনিবার রাতে বন্ধু পলাশের সঙ্গে মোটরসাইকেলে চড়ে রাঙামাটি বেড়াতে যাচ্ছিলেন তিনি। সঙ্গে দুই মোটরসাইকেলে ছিলেন আরো চার বন্ধু। কিন্তু তাঁদের রাঙামাটি ভ্রমণের ইতি ঘটে মুন্সীগঞ্জের গজারিয়ায়। সেখানে একটি কাভার্ড ভ্যান চাপা দিলে ঘটনাস্থলেই প্রাণ হারান নাহিদ ও পলাশ।

এদিকে গতকাল নওগাঁর মান্দায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই শিশুর মৃত্যু হয়েছে। এ ছাড়া মানিকগঞ্জের ঘিওর, কক্সবাজারের চকরিয়া, পটুয়াখালীর রাঙ্গাবালী ও বগুড়ার ধুনটে সড়কে প্রাণ গেছে আরো পাঁচজনের।

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, নাহিদ উল্লাহ ও পলাশ রাজধানীর হাজারীবাগ এলাকার বাসিন্দা। নাহিদের বড় ভাই সালাউদ্দিন খোকা ঢাকা থেকে ঘটনাস্থলে যাওয়ার পর সাংবাদিকদের জানান, গত শনিবার রাত ১০টার পর তিনটি মোটরসাইকেলে ছয় বন্ধু রাঙামাটির উদ্দেশে ঢাকা থেকে রওনা হন। কিন্তু ভবেরচর এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হন নাহিদ ও পলাশ। গজারিয়ার ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সালাহউদ্দিন জানান, শনিবার রাত ১টার দিকে গজারিয়ার ভবেরচর কলেজ রোড এলাকায় পেছন থেকে একটি কাভার্ড ভ্যান মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান নাহিদ ও পলাশ। সালাহউদ্দিন আরো জানান, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। কাভার্ড ভ্যানের চালক আল-আমিনকে আটক করা হয়েছে।

মান্দা (নওগাঁ) প্রতিনিধি জানান, গতকাল পৃথক সড়ক দুর্ঘটনায় দুই শিশু নিহত হয়েছে। তাদের একজন গণেশপুর ইউনিয়নের মীরপুর উত্তরপাড়া গ্রামের সবুজ হোসেনের মেয়ে সাদিয়া খাতুন (৪)। সে দাদার সঙ্গে বাড়ির পাশের সড়কে দাঁড়িয়ে ছিল। এর মধ্যে সাদিয়া হঠাৎ করেই সড়ক পার হওয়ার জন্য দৌড় দেয়। এ সময় ভটভটির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

অন্যদিকে সকাল ১১টার দিকে কালিকাপুর ইউনিয়নের চকরঘুনাথ হাজীর মোড় এলাকায় অটোরিকশার ধাক্কায় মৃত্যু হয় মাহিমা আক্তারের (৬)। তার বাবার নাম মায়নুল ইসলাম।

আঞ্চলিক প্রতিনিধি (মানিকগঞ্জ) জানান, ঘিওরে মোটরসাইকেল দুর্ঘটনায় ফরহাদ হোসেন (৪২) নামে এক এনজিওকর্মীর মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার সিংজুড়ি ইউনিয়নের বাইলজুড়ি গ্রামে এই দুর্ঘটনা ঘটে। ফরহাদ হোসেন একই গ্রামের তোফায়েল উদ্দিনের ছেলে।

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে গতকাল দুটি দুর্ঘটনা ঘটে। একটি জিদ্দাবাজার এলাকায়, আরেকটি উত্তর হারবাং আজিজনগরে। দুই দুর্ঘটনায় একজন নিহত ও তিনজন আহত হয়। জিদ্দাবাজারে নিহত ব্যক্তির নাম রেজাউল করিম (৪৫)। তাঁর বাড়ি কাকারা ইউনিয়নের পাহাড়তলী গ্রামে।

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি জানান, গতকাল দুপুর ১২টার দিকে ছোটবাইশদিয়া ইউনিয়নের ফুলখালী গ্রামে একটি টমটম উল্টে যায়। এতে গুরুতর আহত হন চালক শিপন চৌকিদার (২৮)। হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় তাঁর। শিপনের বাড়ি ফুলখালী গ্রামে।

ধুনট (বগুড়া) প্রতিনিধি জানান, ধুনটে গতকাল বালুবাহী ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই ইটভাটা শ্রমিক নিহত হয়েছেন। তাঁরা হলেন উপজেলার ফকিরপাড়া গ্রামের জিল্লুর রহমানের ছেলে শামীম হোসেন (১৮) ও পূর্ব কান্তনগর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে ফারাইজুল ইসলাম (১৬)। এ ঘটনায় আহত হয়েছেন ওয়াসিম নামের আরো এক শ্রমিক।

থানা সূত্র জানায়, কান্তনগরে ইটভাটায় কাজ শেষে বিকেল ৫টার দিকে ওই তিনজন মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা বালুবাহী ট্রাক তাঁদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। আহত অবস্থায় তাঁদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে সন্ধ্যা ৭টার দিকে দুজনের মৃত্যু হয়।

মন্তব্য



সাতদিনের সেরা