kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

কম্বলে স্বস্তি শীতার্তদের

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



কম্বলে স্বস্তি শীতার্তদের

কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে গতকাল নারায়ণগঞ্জের ফতুল্লায় শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করা হয়। ছবি : কালের কণ্ঠ

নারায়ণগঞ্জে দ্বিতীয় ধাপে আরো পাঁচ শ কম্বল বিতরণ করেছে কালের কণ্ঠ শুভসংঘ। গতকাল বিকেলে ফতুল্লার পশ্চিম ধর্মগঞ্জ এলাকার চটলার মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উষ্ণতার পরশ পেয়ে স্বস্তি প্রকাশ করে অসহায় মানুষ। গতকাল ও আগের দিন দিনাজপুরের বোচাগঞ্জ, পিরোজপুরের স্বরূপকাঠি ও কুড়িগ্রামে শীতবস্ত্র পেয়েছে আরো ৩১৯ জন।

নারায়ণগঞ্জ : অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের সহধর্মিণী ও নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি। বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক, ফতুল্লা মডেল থানার ওসি মো. আসলাম হোসেন, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম এ মান্নান, ফতুল্লা থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসেন ও সমাজসেবক মো. সেলিম রেজা।

শুভসংঘের সভাপতি অ্যাডভোকেট আব্দুল মান্নানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কাজী মামুনুর রশীদের সঞ্চালনায় আলোচনাসভায় সালমা ওসমান লিপি বলেন, ‘আজ কালের কণ্ঠ শুভসংঘ যে দৃষ্টান্ত স্থাপন করল তা অনেকের জন্যই অনুকরণীয়। কালের কণ্ঠ শুধু গণমাধ্যম হিসেবেই নিয়োজিত থাকেনি, তারা আর্তমানবতার সেবায়ও এগিয়ে এসেছে। এই কালের কণ্ঠ শুভসংঘের সদস্যরা নারায়ণগঞ্জে করোনা মাহমারির সময়ও নীরবে কাজ করেছে।’

এর আগে গত ১৪ জানুয়ারি নারায়ণগঞ্জ শুভসংঘ প্রথম ধাপে ৫০০ দুস্থ মানুষের মধ্যে কম্বল বিতরণ করে।

বোচাগঞ্জ (দিনাজপুর) : বোচাগঞ্জ উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ক্ষুদ্র জাতিগোষ্ঠীর মানুষের মধ্যে কম্বল বিতরণ করে শুভসংঘ বোচাগঞ্জ উপজেলা শাখা। শুক্রবার সন্ধ্যায় উপজেলার ৬ নম্বর রণগাঁও ইউনিয়নের সাদামহল গ্রামের ১১৮ জন পেয়েছে এই শীতবস্ত্র।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল। এ সময় আরো উপস্থিত ছিলেন ইউপি সদস্য আইয়ুব আলী, কালের কণ্ঠ শুভসংঘ দিনাজপুর জেলা শাখার সভাপতি ও কালের কণ্ঠ’র বোচাগঞ্জ প্রতিনিধি মো. রাসেল ইসলাম, বোচাগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. শাহনেওয়াজ সৌরভ প্রমুখ।

স্বরূপকাঠি (পিরোজপুর) : গতকাল সকালে স্বরূপকাঠি পৌর এলাকার জগন্নাথকাঠিতে পত্রিকার হকার সেলিমের হাতে কম্বল তুলে দিয়ে শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের সূচনা করা হয়। পরে উপজেলার বিভিন্ন এলাকার এতিম শিশু ও অসহায় দুস্থ ১০০ ব্যক্তির বাড়িতে গিয়ে কম্বল বিতরণ করে উপজেলা শুভসংঘের সদস্যরা।

এই বিতরণ কার্যক্রমে অংশ নেন কালের কণ্ঠ’র স্বরূপকাঠি প্রতিনিধি ও স্বরূপকাঠি শুভসংঘের উপদেষ্টা হযরত আলী হিরু, উপদেষ্টা ডা. মো. আসাদুজ্জামান, উপজেলা শুভসংঘের সভাপতি মো. মহিবুল্লাহ, সহসভাপতি মো. আলী আজিম বাচ্চু, সাংগঠনিক সম্পাদক মিঠুন হালদার, যুগ্ম সম্পাদক সুব্রত হাওলাদার, সংস্কৃতিবিষয়ক সম্পাদক মো. মোস্তাকিন বিল্লাহ রাজু, সদস্য হাসি, শান্তা ইসলাম, পরশ মনি, সুচিত্রা মণ্ডল, আতাইকুল রাব্বি, নূরানী আক্তার, নূরে হাফসা কচি, সাবিতুন নাহার লিজা, সিনথিয়া আক্তার ও জুবা তালুকদার।

কুড়িগ্রাম : শুভসংঘ কুড়িগ্রাম সরকারি কলেজ শাখার উদ্যোগে গতকাল কুড়িগ্রাম শহরের ছয়ানিপাড়া বস্তির দরিদ্র নারীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। কুড়িগ্রামের মেসার্স পলাশ গার্মেন্ট অ্যান্ড হোসিয়ারির সহায়তায় প্রায় ১০০ নারী শীতের পোশাক পান।

শীতবস্ত্র বিতরণকালে উপস্থিত ছিলেন শুভসংঘের উপদেষ্টা ও কুড়িগ্রাম সরকারি কলেজের সহযোগী অধ্যাপক আবু জোবায়ের আল মুকুল, জেলা শুভসংঘের সাধারণ সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশিদ মিলন, কালের কণ্ঠ’র জেলা প্রতিনিধি আব্দুল খালেক ফারুক, পলাশ গার্মেন্টের প্রতিনিধি তারিক হাসান সীমান্ত, শুভসংঘ কুড়িগ্রাম সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, প্রচার সম্পাদক সাজেদুল করিম, সদস্য মারুফ হোসেন ও আমিন খান।

মন্তব্য



সাতদিনের সেরা