kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

দেশে প্রাণ গেল আরো ১৫ জনের

নিজস্ব প্রতিবেদক   

২৩ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দেশে প্রাণ গেল আরো ১৫ জনের

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক দিনে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ৬১৯ জন ও সুস্থ হয়েছে ৪৮৭ জন। সব মিলিয়ে এ পর্যন্ত দেশে মোট শনাক্তকৃত করোনা রোগীর সংখ্যা পাঁচ লাখ ৩০ হাজার ৮৯০ জন। এর মধ্যে সুস্থ হয়েছে চার লাখ ৭৫ হাজার ৫৬১ জন ও মারা গেছে সাত হাজার ৯৮১ জন।

গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪.১৭ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৫.০৪ শতাংশ। সুস্থতার হার ৮৯.৫৮ শতাংশ ও মৃত্যুর হার ১.৫০ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৬টি আরটি-পিসিআর ল্যাব, ২৮টি জিন-এক্সপার্ট ল্যাব ও ৫৬টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব মিলিয়ে ২০০টি ল্যাবে ১৪ হাজার ৮৪৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ৩০ হাজার ২৭৪টি নমুনা।

সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ লাখ ৬৯ হাজার ৮৭টি। আর বেসরকারি ব্যবস্থাপনায় হয়েছে সাত লাখ ৬১ হাজার ১৮৭টি।

গতকাল যে ১৫ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছে বয়স হিসেবে তাদের মধ্যে তিনজন ৩১-৪০ বছরের, তিনজন ৪১-৫০ বছরের, তিনজন ৫১-৬০ বছরের ও ছয়জন ষাটোর্ধ্ব। তাদের আটজন ঢাকা বিভাগের, চারজন চট্টগ্রাম বিভাগের এবং একজন করে রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। এ সংখ্যা সোয়া পাঁচ লাখ ছাড়িয়ে যায় গত ১৪ জানুয়ারি। গত বছরের ২ জুলাই চার হাজার ১৯ জন করোনা রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ শনাক্ত।

এ ছাড়া দেশে প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

মন্তব্য



সাতদিনের সেরা