kalerkantho

বৃহস্পতিবার । ১২ ফাল্গুন ১৪২৭। ২৫ ফেব্রুয়ারি ২০২১। ১২ রজব ১৪৪২

শীতার্তদের পাশে শুভসংঘ

কালের কণ্ঠ ডেস্ক   

২১ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



শীতার্তদের পাশে শুভসংঘ

সাভারের নিরিবিলি এলাকার মুক্তধারায় গতকাল শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেন শুভসংঘের বন্ধুরা। ছবি : কালের কণ্ঠ

দিনমজুর রাহেলা বেগমের স্বামী নেই। আছে দুই সন্তান। তিন সদস্যের এ পরিবারে ঠিকমতো খাবারই জোটে না। এরই মধ্যে আপদ হিসেবে হাজির হয়েছে তীব্র শীত। গতকাল রাহেলার হাতে কম্বল তুলে দেয় কালের কণ্ঠ শুভসংঘ। এ সময় উচ্ছ্বাস প্রকাশ করে এই অসহায় নারী বলছিলেন, ‘অনেক কষ্ট করতে হয়েছে এই শীতে। পেটে ভাত দিতে পারি না, আবার কম্বল কিনব কই থেকে।  আপনাদের মতো করে কেউ আমাদের পাশে এসে দাঁড়াইনি।’

গতকাল ঢাকার উপকণ্ঠ সাভারের নিরিবিলি এলাকার মুক্তধারায় রাহেলার মতো শতাধিক অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ করেন সাভার উপজেলা শাখা শুভসংঘের বন্ধুরা। একই দিন নীলফামারী সদরে ও শেরপুরের ঝিনাইগাতীতে শীতবস্ত্র পেয়েছে দুস্থরা।

সাভার : অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শুভসংঘের উপদেষ্টা শেখ আবুল বাশার ঝন্টু, কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক রানা মিত্র, সাভার উপজেলা কমিটির সভাপতি শরীফ মাহাদী আশরাফ জীবন ও সাধারণ সম্পাদক মো. আবীর খান।

শুভসংঘের উপদেষ্টা শেখ আবুল বাশার ঝন্টু বলেন, শুভসংঘ সব সময় সমাজের পিছিয়ে পড়া মানুষগুলোকে সহযোগিতা করে আসছে।

নীলফামারী : ‘জারোত (শীত) ম্যালা (অনেক) কষ্ট করেছ, কাইয়ো (কেউ) খবর নেয় না। তোমরা হামার (আমাদের) বাড়িত আসি কম্বল দিয়া জার থাকি বাঁচাইলেন বাহে। তোমরাগুলার (তোমাদের) উপকার মোর মনোত (মনে) থাকিবে।’

চলমান শীতে কালের কণ্ঠ শুভসংঘের কম্বল পেয়ে এভাবে স্বস্তির নিঃশ্বাস ছেড়ে কথাগুলো বলছিলেন শারীরিক প্রতিবন্ধী নছিরন বেওয়া (৫০)। গতকাল বিকেলে নীলফামারী জেলা সদরের উটাখোলা ইউনিয়নের ছাড়ারপার এলাকায় এই নারীর মতো অর্ধশত মানুষের পাশে দাঁড়িয়েছেন শুভসংঘের বন্ধুরা। এর আগে সকালে টুপামারী ইউনিয়নের টেংনারগর প্রাথমিক বিদ্যালয় মাঠে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালের কণ্ঠ শুভসংঘের নীলফামারী জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মো. আনোয়ার হোসেন, সহসভাপতি আসাদুজ্জামান জুয়েল, শাহনাজ বেগম, সাধারণ সম্পাদক সালমা আক্তার, যুগ্ম সম্পাদক সুলতানা আক্তার শিল্পী, সাংগঠনিক সম্পাদক সাইদুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কোমর উদ্দীন, কোষাধ্যক্ষ লীনা দে ও কালের কণ্ঠ’র নীলফামারী প্রতিনিধি ভুবন রায় নিখিল।

শেরপুর : পাহাড়ি কোচ সম্প্রদায়ের মাঝে উষ্ণতা ছড়ালেন ঝিনাইগাতী উপজেলা শাখা শুভসংঘের বন্ধুরা। গতকাল তাঁরা রাংটিয়া গ্রামে কম্বল ও মাস্ক বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন ঝিনাইগাতী উপজেলা শাখা শুভসংঘের সভাপতি আরিফুল ইসলাম, শেরপুর ছাত্রলীগের সহসভাপতি দুলাল উদ্দিন, এনজিওকর্মী রয়েল কোচ, নয়ন, মিথুন কোচ, হুমায়ুন কোচ প্রমুখ।

আরিফুল ইসলাম বলেন, ‘করোনার মধ্যে মানুষ খুব বিপদে আছে। অনেকে সহায়তা পেলেও কোচ সম্প্রদায় কোনো সহায়তা পাচ্ছে না। এর মধ্যে জেঁকে বসেছে শীত। কালের কণ্ঠ শুভসংঘ সব সময় সত্যিকারের বিপদগ্রস্ত মানুষের পাশে থাকার চেষ্টা করেছে।’

মন্তব্য



সাতদিনের সেরা