kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

বাণিজ্য মেলার আয়োজন স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

২০ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তারিখ নির্ধারণ নিয়ে আলোচনার মধ্যে দেশের ভোগ্য পণ্যের সবচেয়ে বড় প্রদর্শনী বাণিজ্য মেলার আয়োজন করোনার কারণে স্থগিত করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্রে এই তথ্য জানা গেছে।

ব্যাপক লোকসমাগম হওয়া এই মেলা এ বছর ১৭ মার্চ শুরু করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাব পাঠানো হয়েছিল। ওই দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস হওয়ায় পরে ১৭ মার্চের পরিবর্তে ১৪ মার্চ তারিখ নির্ধারণ করে আবার প্রস্তাব পাঠানো হয়। অবশেষে গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মেলা আপাতত স্থগিত রাখতে বাণিজ্য মন্ত্রণালয়কে বলা হয়েছে।

এই তথ্য নিশ্চিত করে বাণিজ্যসচিব ড. জাফর উদ্দিন কালের কণ্ঠকে বলেন, ‘প্রদর্শনীর স্থান ও আয়োজনে ইপিবির সব ধরনের প্রস্তুতি থাকলেও করোনা মহামারি নিয়ে উদ্বেগের কারণে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশনা পেয়ে মেলা আপাতত স্থগিত করা হলো।’ এরপর আর এ মেলা হবে কি না, যদি হয় তাহলে কবে হবে সে ব্যাপারে কিছু বলতে পারেননি তিনি।

জানা যায়, ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২১ পূর্বাচলে নতুন নির্মিত বাংলাদেশ চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে (বিসিএফইসি) আগামী ১৪ মার্চ অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ নির্ধারণ করে ইপিবি গত সোমবার দরপত্র আহ্বান করেছিল।

মন্তব্য



সাতদিনের সেরা