kalerkantho

সোমবার । ২৩ ফাল্গুন ১৪২৭। ৮ মার্চ ২০২১। ২৩ রজব ১৪৪২

ইউনাইটেড হাসপাতালে রোগীর মৃত্যু

৩০ লাখ টাকা করে দিতে নির্দেশ আবারও স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

১৮ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর গুলশানে অবস্থিত ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মৃত্যুর ঘটনায় ক্ষতিগ্রস্ত চারজনের প্রত্যেকের পরিবারকে ৩০ লাখ টাকা করে দিতে হাইকোর্টের দেওয়া আদেশ আবারও স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান। ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের আবেদনে গতকাল রবিবার এ আদেশ দেন চেম্বার বিচারপতির আদালত। ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষে ছিলেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। ক্ষতিগ্রস্তদের পক্ষে ছিলেন ব্যারিস্টার অনীক আর হক।

হাইকোর্ট গত ১১ জানুয়ারি এক আদেশে ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মৃত্যুর ঘটনায় ক্ষতিগ্রস্ত চারজনের প্রত্যেকের পরিবারকে ৩০ লাখ টাকা করে দিতে নির্দেশ দেন। একই সঙ্গে প্রত্যেকের পরিবারকে ১৫ কোটি টাকা করে দিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন।

এর আগে হাইকোর্ট গত বছর ১৫ জুলাই এক আদেশে ক্ষতিগ্রস্ত চার পরিবারের প্রত্যেকের পরিবারকে ৩০ লাখ টাকা করে দিতে নির্দেশ দেন। ইউনাইটেড হাসপাতালে পাঁচজন রোগীর মৃত্যুর ঘটনায় করা পৃথক দুটি রিট আবেদনের ওপর শুনানি শেষে এ আদেশ দেন আদালত। কিন্তু এ আদেশের বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষের আবেদনে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেন। পরে বিষয়টি আপিল বিভাগের পূর্ণাঙ্গ কোর্টে উঠলে আপিল বিভাগ হাইকোর্টকে রুল জারির পাশাপাশি শুনানির নির্দেশনা দেন। এরই ধারাবাহিকতায় মামলাটি হাইকোর্টে পুনরায় শুনানির জন্য উঠলে হাইকোর্ট গত ১১ জানুয়ারি ক্ষতিগ্রস্ত চার পরিবারের প্রত্যেকের পরিবারকে ৩০ লাখ টাকা করে দিতে নির্দেশ দেন। একই সঙ্গে রুল জারি করেন। এ অবস্থায় ৩০ লাখ টাকা দিতে আদেশের বিরুদ্ধে আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করে হাসপাতাল কর্তৃপক্ষ।

মন্তব্য